ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

ফ্লাইট এলেও পেঁয়াজ আসেনি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
ফ্লাইট এলেও পেঁয়াজ আসেনি!

ঢাকা: মিশর থেকে পেঁয়াজের প্রথম চালান সৌদি এয়ারলাইন্সের এসভি ৩৮০২ ফ্লাইটে মঙ্গলবার (১৯ নভেম্বর) দিনগত রাতে আসার কথা ছিল। কিন্তু ফ্লাইট আসলেও পেঁয়াজ আসেনি। ফলে প্লেনে পেঁয়াজ আসা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এদিকে, পেঁয়াজ আসার খবরে জনবল প্রস্তুত রেখেছে বিমানবন্দরের হ্যান্ডলিং এজেন্ট বিমান বাংলাদেশ। পেঁয়াজ দ্রুত খালাস করতে ঢাকা কাস্টম হাউসের পক্ষ থেকেও প্রস্তুতি নেওয়া হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, ২৪ ঘণ্টা আমাদের টিম প্রস্তুত রয়েছে। পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছা মাত্রই দ্রুত শুল্ক কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করা হবে।  

তবে সূত্র জানিয়েছে, কার্গো বিমানে করে মিশর, তুরস্ক ও চীন থেকে পেঁয়াজ আসার কথা থাকলেও পেঁয়াজ লোডিংয়ে সমস্যা হওয়ায় তা ২৪ ঘণ্টা পিছিয়েছে। এ কারণে বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টায় দ্বিতীয় চালান আসার কথা থাকলেও, সেটিও আসছে না।

তবে বুধবার দিনগত রাত ১২টা নাগাদ পেঁয়াজ দেশে আসতে পারে বলে বাংলানিউজকে জানিয়েছেন বিমানের কার্গো শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

বিমানের ওই কর্মকর্তা বলেন, একটি টিম ২৪ ঘণ্টা প্রস্তুত রয়েছে। কার্গো বিমানটি পৌঁছালেই আমরা তাদের সহায়তা করব। এছাড়া এসব পেঁয়াজে কোনো ধরনের শুল্ক চার্জ ধরা হবে না। সম্পূর্ণ ফ্রি-তে এসব পেঁয়াজের চালান খালাস করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
টিএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa