ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

লবণের দাম বৃদ্ধি: গুজব রোধে ওসির মাইকিং 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
লবণের দাম বৃদ্ধি: গুজব রোধে ওসির মাইকিং  গাড়িতে বসে মাইকিং করছেন ওসি। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে লালমনিরহাটের গ্রাম-গঞ্জের দোকানে ক্রেতার ভিড় বেড়ে যায়। অনেকেই বেশি দামে লবণ কিনতে শুরু করেন। এ গুজব থেকে জনগণকে সচেতন করতে গাড়িতে বসে মাইকিং করছেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় আদিতমারী থানা ওসিকে গাড়িতে মাইক নিয়ে গুজববিরোধি প্রচারণা চালাতে দেখা গেছে।  

জানা গেছে, পেঁয়াজের মতই লবণের সংকট সৃষ্টি হয়েছে।

কয়েকদিন পর লবণ প্রতি কেজি দুইশ’ টাকায় কিনতে হবে। এমন গুজবে দুপুর থেকে লালমনিরহাটের প্রতিটি হাট-বাজার গ্রাম-গঞ্জের লবণের দোকানে ক্রেতাদের ভিড় বেড়ে যায়। অনেক বিক্রেতা লবণ বিক্রি বন্ধ করে গুদামে মজুদ শুরু করেন। এতে আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ ১৫ টাকা কেজি দরের খোলা লবণ ৪০/৫০ টাকা এবং প্যাকেটজাত লবণ একশ’ থেকে ১৪০ টাকা কেজি দরে কিনেছেন।

বাজারের এ অস্থির অবস্থা সৃষ্টির গুজব থেকে জনগণকে সচেতন করতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে মাইকিং করার নির্দেশনা দেন জেলা প্রশাসন। একই সঙ্গে হাট-বাজারগুলোতে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। গুজবে কান না দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছেন জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশ সুপার এসএম রশিদুল হক।  

এদিকে গুজবে কান না দিতে নিজেই গাড়িতে মাইক লাগিয়ে গ্রাম-গঞ্জ হাট-বাজারে প্রচারণা চালাচ্ছেন আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম।  

তিনি বলেন, দেশে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী গুজব ছড়িয়ে লবণের দাম বৃদ্ধি করছে। এ গুজবে কান না দিয়ে আগের দামেই লবণ ক্রয় করুন। কেউ সংকট সৃষ্টির অযুহাতে অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে আইনশৃঙ্খলা বাহিনী বা প্রশাসনকে অবগত করুন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa