ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

৩ যুবকের বুদ্ধিমত্তায় রক্ষা পেলো ট্রেনের হাজারো যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ০৩:৩০:২৮ এএম
৩ যুবকের বুদ্ধিমত্তায় রক্ষা পেলো ট্রেনের হাজারো যাত্রী ট্রেন ও সাহসী তিন যুবক।

কুমিল্লা: কুমিল্লায় তিন যুবকের বুদ্ধিমত্তায় রক্ষা পেয়েছে উদয়ন এক্সপ্রেসের প্রায় হাজার খানেক যাত্রী।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টায় ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার সদর উপজেলার কালিজুরী এলাকার মুড়াপাড়া রেললাইন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, মুড়াপাড়া রেললাইনের ওপর দিয়ে মাটিবোঝাই ট্রাক অতিক্রমকালে সেটি উল্টে যায়।

এসময় বিপরীত দিক থেকে ঢাকা থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ওই এলাকার কাছাকাছি চলে আসে। ট্রেনটি আসতে দেখে কালিয়াজুরি এলাকার স্থানীয় যুবক কামরুল হাসান, রাশেদুল হাসান ও রিপন পরনের টি-শার্ট ও শার্ট খুলে সিগন্যাল দিয়ে ট্রেনটিকে থামান। সেসঙ্গে তাদের বুদ্ধিমত্তায় হাজার যাত্রীর প্রাণ বেঁচে গেলো। পরে ট্রাকটি সবাই মিলে রেললাইন থেকে সরিয়ে নেয়। একঘণ্টা পর থেমে থাকা ট্রেনটি সোয়া ৭টায় স্থান ত্যাগ করে।

হাজারো যাত্রীর প্রাণ বাচাঁনো কামরুল হাসান, রাশেদুল হাসান ও রিপন বাংলানিউজকে বলেন, আমরা যখনই দেখতে পেলাম মাটিবোঝাই একটি ট্রাক রেললাইনের ওপর আটকে উল্টে গেছে। তখনি ট্রেনটি আসতে দেখে আমরা তিনজন শার্ট ও টি-শার্ট খুলে মোবাইল ফোনের আলো জ্বালিয়ে ট্রেনটিকে সিগন্যাল দেই। ট্রেনটি আমাদের সিগন্যাল পেয়ে গতি কমিয়ে থেমে যায়। সেসঙ্গে বড় দুঘর্টনা থেকে রক্ষা পেলো যাত্রীরা।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মফিজের মোবাইলফোনে কল দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa