কসবায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্ঘটনাকবলিত ট্রেন দুইটি। ছবি: বাংলানিউজ

walton

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ‘তুর্ণা নিশীথা’র সঙ্গে সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে যাত্রা করা ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ।

সোমবার (১১ নভেম্বর) রাত ৩টার দিকে উপজেলার মন্দবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃতদের নাম পরিচয় জানা যায়নি। এদিকে, দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম এবং চট্টগ্রাম-সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বাংলানিউজকে জানান, মৃতদের মধ্যে নয়জন ঘটনাস্থলে, সদর হাসপাতালে দুইজন, কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন এবং কুমিল্লা সদর হাসপাতালে একজন মারা যান।

দুর্ঘটনাকবলিত ট্রেনের বগি। ছবি: বাংলানিউজ

জানা যায়, উদয়ন এক্সপ্রেস ট্রেনটি তুর্ণা নিশীথাকে সাইড দিচ্ছিলো। তখন উদয়ন ট্রেনের অর্ধেক বগি অন্য লাইনে ঢোকার পর বাকি বগিগুলোতে তুর্ণা নিশীথা ধাক্কা দেয়। এতে দুটি বগি দুমড়ে-মুচড়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

দুর্ঘটনাকবলিত স্থানে উৎসুক জনতার ভিড়। ছবি: বাংলানিউজ

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যমল কান্তি দাস বাংলানিউজকে জানান, দুইটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। দুমড়ে-মুচড়ে যাওয়া বগির নিচে আরও মরদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। হতাহতদের উদ্ধারে স্থানীয়রাসহ পুলিশ, ফায়ার সার্ভিস ও রেলওয়ে কর্তৃপক্ষ কাজ করছে।

দুর্ঘটনাকবলিত ট্রেন দুইটি। ছবি: বাংলানিউজ

রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ ইঞ্জিনিয়ার শফিক তুহিন জানান, দুর্ঘটনাকবলিত ট্রেন দুইটি উদ্ধার করতে কুমিল্লার লাকসাম ও আখাউড়ার রেলওয়ে জংশন থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসেছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ০৫০৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯ আপডেট: ০৬৩০ ঘণ্টা
এনটি 

ক্লিক করুন, আরো পড়ুন: ব্রাহ্মণবাড়িয়া
Nagad
রামেকে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু
ফকিরহাটের লখপুর ইউপি সদস্যকে বহিষ্কারের সুপারিশ
আরও ৪০১৯ জনের করোনা, নতুন মৃত্যু ৩৮
‘মানুষকে উজ্জীবিত করার আহ্বান’
এনজিও ব্যুরোর নতুন ডিজি রাশেদুল


পিরোজপুরে ৩ অ্যাম্বুলেন্সচালক আত্মগোপনে, ভোগান্তিতে রোগীরা
পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন
দেশে তৈরি করোনা টিকার ক্লিনিক্যাল ট্রায়ালের উদ্যোগ
মিয়ানমারে খনিতে ভয়াবহ ভূমিধস, নিহত অন্তত ৫০
এবার ভেসে এলো নাড়িভুঁড়ি বের হওয়া ডলফিন