ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

৪ দিন পর টেকনাফে ফিরলেন আটকাপড়া পর্যটকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
৪ দিন পর টেকনাফে ফিরলেন আটকাপড়া পর্যটকরা জাহাজে উঠছেন পর্যটকরা

কক্সবাজার: বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন দ্বীপে আটকাপড়া প্রায় এক হাজার দুইশ পর্যটক টেকনাফ পৌঁছেছেন। চারদিন আটকে থাকার পর সোমবার (১১ নভেম্বর) বিকেলে তিনটি জাহাজে করে এসব পর্যটকদের ফিরিয়ে আনা হয়।

এর আগে পর্যটকদের ফিরিয়ে আনতে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকা থেকে তিনটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয়।

গত বৃহস্পতিবার (০৪ নভেম্বর) পর্যটকবাহী তিনটি জাহাজে করে সেন্টমার্টিন ভ্রমণে যান অন্তত তিনহাজার পর্যটক।

ভ্রমণ শেষে একইদিন প্রায় ১৮শ’ পর্যটক টেকনাফ ফিরে এলেও প্রায় ১২শ’ পর্যটক রাত্রীযাপনের জন্য দ্বীপে থেকে যান। কিন্তু ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে পরদিন শুক্রবার (০৫ নভেম্বর) হঠাৎ করে আবহাওয়া বৈরী এবং সাগরে ৪ নম্বর সর্তক সংকেত দেওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। যে কারণে সেখানে আটকা পড়েন পর্যটকরা।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বাংলানিউজকে জানান, দুপুর সোয়া ২টার দিকে সেন্টমার্টিন থেকে আটকেপড়া পর্যটকদের নিয়ে তিনটি জাহাজ টেকনাফের উদ্দেশ্যে রওনা হয়ে নিরাপদে টেকনাফ পৌঁছেছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, তিনটি জাহাজে করে সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকেরা বিকেল ৫টার পর নিরাপদে টেকনাফে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এসবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa