php glass

১৭ দিনেও উদ্ধার হয়নি অপহৃত স্কুলছাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জের ম্যাপ

walton

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলা থেকে এক কিশোরীকে (১৩) বাড়ি থেকে তুলে নিয়ে গেছে কাশেম নামে এক যুবক ও তার লোকজন। ১৭ দিন পেরিয়ে গেলেও এখনো তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

উপজেলার জাতুকর্ণপাড়া শরীফ উদ্দিন সড়ক এলাকায় এ ঘটনা ঘটেছে। এদিকে মেয়েকে না পেয়ে খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছেন ওই স্কুলছাত্রীর মা।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় মেয়েটির মা জানান, গত ২৩ অক্টোবর রাতে একই এলাকার প্রভাবশালী আজী রহমানের ছেলে কাশেম তার সহযোগীদের নিয়ে বসতঘরের পার্শ্ববর্তী স্থান থেকে মেয়েটিকে তুলে নিয়ে যায়। এর দুইদিন পর অপরিচিত একটি নম্বর থেকে এক যুবক বিষয়টি থানায় না জানানোর জন্য মেয়েটির মাকে হুমকি দেয়। পরে থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও মেয়েকে ফিরে পাননি অসহায় মা। 

অপহরণের ৬ দিন পর গত ২৯ অক্টোবর তিনি হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে কাশেম, তার সহযোগী সজলু মিয়া এবং ফজলু মিয়াসহ ৪ জনকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন। 

অভিযোগ আমলে নিয়ে মামলাটি এফআইআরভুক্ত করে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন আদালত। কিন্তু ১৭ দিন পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি মেয়েটি।

তার বাবা আবু তাহের বাংলানিউজকে বলেন, স্থানীয় শান্তিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়তো মেয়েটি। স্কুলে যাওয়া-আসার পথে তাকে প্রায়ই উত্ত্যক্ত করতো একই এলাকার প্রভাবশালী আজী রহমানের ছেলে কাশেম মিয়া। প্রায় ৬ মাস আগে কাশেমের ভয়ে মেয়ের স্কুলে যাওয়া বন্ধ করে দেয় পরিবার। এরপরও গত ২৩ অক্টোবর রাতে বাড়ির পাশ থেকে কাশেম ও তার সহযোগীরা তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়।

তিনি আরও জানান, ১৭ দিন ধরে মেয়েকে না পেয়ে সারাক্ষণ কান্নাকাটি করেন তার। গত কয়েকদিন ধরে খাওয়া-দাওয়া ছেড়ে দিয়ে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। মেয়েকে ফিরে পেতে হবিগঞ্জের পুলিশ সুপারের কাছে দাবি জানিয়েছেন তিনি।

স্থানীয় বাসিন্দা ও অপহরণ মামলার আইনজীবী দিদারুল আলম সৌরভ বলেন, এভাবে বাড়ি থেকে একটি মেয়েকে তুলে নেওয়ার পর ১৭ দিন ধরে মেয়েটি উদ্ধার না হওয়া অত্যন্ত দুঃখজনক। এরকম ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের বিশ্বাস উঠে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত বাংলানিউজকে জানান, মেয়েটিকে উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: হবিগঞ্জ অপহরণ
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 


ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু
শ্রীপুরে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে লুট, গুলিবিদ্ধ ১
মেসির গোলে ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ
বাউল গান আর কাওয়ালিতে লোকজ মুগ্ধতা
ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর