বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের প্লান্টে অগ্নিনির্বাপণ মহড়া

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অগ্নিনির্বাপণ মহড়া। ছবি: বাংলানিউজ

walton

কেরানীগঞ্জ (ঢাকা): তখন দুপুর সাড়ে ১২টা। হঠাৎ বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ঢাকা প্লান্টের একটি ফ্যাক্টরির চতুর্থ তলায় দেখা যায় কালো ধোঁয়ার কুণ্ডলি। সঙ্গে সঙ্গে বেজে ওঠে ফ্যাক্টরির ইমার্জেন্সি সাইরেন। কিছুক্ষণের মধ্যেই প্লান্টের নিজস্ব অগ্নিনির্বাপণ ইউনিট ও ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তারা আগুন নিয়ন্ত্রণে আনার পর আহতাবস্থায় বেশ কয়েকজন শ্রমিককে নামিয়ে আনতে সক্ষম হয়। উদ্ধার করা শ্রমিকদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপরও যাদের অবস্থা শোচনীয় তাদের উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় হাসপাতালে।

ঢাকার কেরানীগঞ্জে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ঢাকা প্লান্টে শনিবার (৯ নভেম্বর) এভাবেই সম্পন্ন হয়েছে অগ্নিনির্বাপণ মহড়া। সফল এ মহড়ার পর বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজের প্লান্টের কর্মীদের শেখানো হয় ফায়ার এক্সটিংগুইশারের ব্যবহারও।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মোস্তফা মোহসীনের নেতৃত্বে এ মহড়ার সময় উপস্থিত ছিলেন- বসুন্ধরা গ্রুপের মানবসম্পদ বিভাগের প্রধান ক্যাপ্টেন (অব.) শেখ এহসান রেজা, বসুন্ধরা গ্রুপের মানবসম্পদ এবং লজিস্টিক প্রধান (ঢাকা প্লান্ট) সাদ তানভীর, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড অ্যান্ড বিটিএল প্লান্টের হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফাইনান্স জাহানে আলম শিমুল, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জিএম (অপারেশন) নাজমুন হাবীব, ম্যানেজার (এএইচআর) মো. ইসমাইল শেখ, বসুন্ধরা গ্রুপের সিনিয়র অফিসার-সিকিউরিটি (ঢাকা প্লান্ট) মো. হাফিজুর রহমান, ফায়ার অ্যান্ড সেইফটি (ঢাকা প্লান্ট) কর্মকর্তা মো. রুবেল মিয়া প্রমুখ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মোস্তফা মোহসীন বলেন, আমাদের জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ চলছে। এ উপলক্ষে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফ্যাক্টরিতে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হলো। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় আমরা সফলভাবে মহড়া সম্পন্ন করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এইচএডি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: বসুন্ধরা গ্রুপ
নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা
কিশোরগঞ্জে আরও ৩০ জনের করোনা শনাক্ত
মা ও শিশু হাসপাতালকে করোনা হাসপাতাল ঘোষণার দাবি
খুলনায় একই পরিবারের তিনজনসহ ২৪ জনের করোনা শনাক্ত
কিছুই আর আগের আগের মতো থাকবে না: মেসি


‘সঠিক মূল্যায়ন ও মেধার প্রতিফলন এসএসসির ফলে’
তাড়াইলে করোনা উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু
ভার্চুয়াল নয়, নিয়‌মিত আদালতের দা‌বি‌ আইনজীবীদের
স্বাস্থ্যবিধি অমান্য করায় সুন্দরবন ৮ ল‌ঞ্চকে জ‌রিমানা
জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী-ছেলেও করোনা আক্রান্ত