‘বুলবুল’ মোকাবিলায় রাঙামাটিতে ৪০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘বুলবুল’ মোকাবিলা শীর্ষক প্রস্তুতি সভা। ছবি:

walton

রাঙামাটি: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় রাঙামাটি প্রশাসনও সব রকম প্রস্তুতি সেরে ফেলেছে। প্রস্তুত রাখা হয়েছে ৪০টি আশ্রয়কেন্দ্র এবং পর্যাপ্ত পরিমাণ শুকনা খাবার।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘বুলবুল’ মোকাবিলা শীর্ষক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এমন তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

তিনি জানান, রাঙামাটি জেলার জন্য নিদির্ষ্ট কোনো সংকেত নেই তবুও উপকূলের পার্শ্ববর্তী অঞ্চল হওয়ায় দুর্যোগ মোকাবিলায় যাবতীয় প্রস্তুতি রাখা হয়েছে।

জেলা প্রশাসক বলেন,  জেলা সদরে ৪০টি অস্থায়ী আশ্রয় কেন্দ্র, পর্যাপ্ত শুকনা খাবার ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে। একইসঙ্গে ফায়ার সার্ভিস, রোভার স্কাউট, রেড ক্রিসেন্টসহ সব ধরনের স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে। জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিংসহ প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়,  রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা উপমা, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উদয়ন চাকমা, প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ রেডক্রিসেন্ট, স্কাউট ও জেলা পর্যায়ে ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাঙামাটি ঘূর্ণিঝড় বুলবুল
শপিং মল খুললেও কলকাতায় বন্ধ থাকবে অনেক রেস্তোরাঁ
রোহিঙ্গা ক্যাম্পে গোডাউন, ৪৬ হাজার ইয়াবাসহ আটক ১
হঠাৎ দেখি ঘরটা মাটিতে শুইয়ে পড়লো 
জাপান-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কের রোডম্যাপ প্রণয়নে সভা
নয় বছরের জঞ্জাল পরিষ্কার করতে নয় মাস সময় দিন: রকিবুর


বিএসআরএম ফ্যাক্টরিতে অগ্নিদগ্ধ ৫ শ্রমিক চমেকে ভর্তি
শঙ্কা কাটিয়ে ক্যাম্প ন্যুয়ে অনুশীলন করলেন মেসি
নাসিমের অবস্থা গভীর সংকটাপন্ন: কনক কান্তি
খুলনায় করোনা হাসপাতালে রোগীর মৃত্যু
মাগুরায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু