php glass

আটক হরিণ শিকারিদের ৬ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক হরিণ শিকারিদের মধ্যে কয়েকজন ও জব্দ করা ট্রলার। ছবি: বাংলানিউজ

walton

বাগেরহাট: সুন্দরবনে হরিণ শিকারে যাওয়ার সময় আটক ৬০ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করেছে বন বিভাগ।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বন আইনে এ জরিমানা করেন।

এর আগে মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনি এলাকায় হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, রশি ও ৩টি ট্রলারসহ ৬০ শিকারিকে আটক করে বন বিভাগ। এদের মধ্যে ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর কামাল হোসেনও রয়েছেন। পরে তাদের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। 

আটকদের সবার বাড়ি রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের বিভিন্ন এলাকায়। 

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বাংলানিউজকে জানান, রাসমেলা উপলক্ষে কিছু লোক হরিণ শিকার করার জন্য সংঘবদ্ধ হয়ে নির্ধারিত সময়ের আগেই সুন্দরবনে যাচ্ছিল, খবর পেয়ে চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক শাহিন কবিরের নেতৃত্বে জয়মনি এলাকায় অভিযান চালায় বনরক্ষীরা। তিনটি ট্রলারে থাকা লোকজনকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ট্রলারসহ তাদের আটক করা হয়। 

পরে ট্রলারে তল্লাশি চালিয়ে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, জব্দ করা হয়। আটকদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ওই টাকা প্রাপ্তি শেষে তাদের মুক্ত করে দেওয়া হবে। তবে ট্রলার তিনটি আসন্ন রাসমেলা শেষে মালিকদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

** সুন্দরবনে ৩ ট্রলারসহ ৬০ হরিণ শিকারি আটক
 
বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা,  নভেম্বর ০৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাগেরহাট
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর


রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ