php glass

আরও ১৭৮ মামলা প্রত্যাহারের সুপারিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আরও ১৭৮টি মামলা প্রত্যাহারের সুপারিশ করেছে রাজনৈতিক হয়রানি মামলা প্রত্যাহার সংক্রান্ত জাতীয় কমিটি। রোববার সচিবালয়ে এক বৈঠক শেষে এ কথা জানান কমিটির সভাপতি আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

ঢাকা: আরও ১৭৮টি মামলা প্রত্যাহারের সুপারিশ করেছে রাজনৈতিক হয়রানি মামলা প্রত্যাহার সংক্রান্ত জাতীয় কমিটি। রোববার সচিবালয়ে এক বৈঠক শেষে এ কথা জানান কমিটির সভাপতি আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

প্রতিমন্ত্রী জানান, বৈঠকে রাজনৈতিক হযরানিমূলক বিবেচনায় প্রত্যাহারের জন্য মোট ৭১৩টি মামলা উপস্থাপন করা হয়। এরমধ্যে দ-বিধির ৬৮৩টি এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) ৩০টি মামলা রয়েছে। কমিটি দ-বিধির ১৭১টি এবং দুদকের ৭টি মামলা প্রত্যাহারের জন্য সুপারিশ করেছে।

কমিটি দ-বিধির ১৪৭টি এবং দুদকের ২১টি মামলা নাকচ করে।  দ-বিধির ৩৬২টি এবং দুদকের ২টি মামলা আরও পর্যবেণের জন্য ফিরিয়ে দিয়েছে কমিটি।

১৭৮টি মামলার মধ্যে সরকারদলীয় সাংসদ ও হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এবং আওয়ামী লীগের সাবেক মন্ত্রী মোশাররফ হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলাও আছে। তবে বরাবরের মতো এবারও বিরোধীদলের কোন মামলা উপস্থাপন করা হয়নি।

আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক, স্বরাষ্ট্রসচিব আবদুস সোবহান সিকদারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০

ময়মনসিংহ জেলা-মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন
উত্তরা ইপিজেডের কারখানার গুদামে আগুন
সামাজিক যোগাযোগমাধ্যমে এগিয়ে মমতার দল
ব্রাইটনের কাছে হেরে আবারও জয় বঞ্চিত আর্সেনাল
‘শ্যূটিং প্রতিযোগিতার প্রসার দীর্ঘদিনেও করতে পারিনি’


১০ বছরে পদার্পণ করলো ফেনী রিপোর্টার্স ইউনিটি
মেহেরপুরে হেরোইনসহ ২ মাদকবিক্রেতা আটক
শাবিপ্রবিতে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক সেমিনার
রাজ্যপালের সঙ্গে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ
মেহেরপুরে গাঁজাসহ মাদকবিক্রেতা আটক