৪ ঘণ্টায়ও সচল হয়নি ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জের ট্রেন চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ট্রেনের বগি লাইনচ্যুত

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন পাগলা এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী যাত্রীবাহী ডিজেল ইলেকট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। 

রোববার (২৭ অক্টোবর) দুপুর ২টায় পাগলা ওয়াসা এলাকায় এ ঘটনার পর ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জের ট্রেন চলাচল চার ঘণ্টা ধরে বন্ধ রয়েছে। সন্ধ্যা ৬টার পরও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রেলওয়ে পুলিশের (জিআরপি) নারায়ণগঞ্জ স্টেশন ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. আলী আকবর জানান, দুপুর ২টা নাহাদ ঢাকার কমলাপুর স্টেশন থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী ডেমু (নারায়ণগঞ্জ কমিউটার-৪) ট্রেনটি ওয়াসা এলাকায় এলে একটি কোচের চারটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এ ঘটনায় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ালেও হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়াও ট্রেনের তেমন কোনো ক্ষতি হয়নি।

তিনি আরো বলেন, ঘটনার পর ঢাকা থেকে উদ্ধারকারীরা ট্রেন গিয়ে লাইন মেরামত করে ট্রেনের বগিটি লাইনে তোলার কাজ শুরু করেছে।

এদিকে লাইনচ্যুত হওয়ায় ঢাকা-নারায়ণগঞ্জের ট্রেন চলাচল চার ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। দুপুর থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলস্টেশন ও চাষাঢ়া রেল স্টেশনে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে দেখা গেছে।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, ১টা ৫৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি পাগলা স্টেশনের পর ওয়াসা এলাকায় লাইনচ্যুত হওয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এরইমধ্যে ঢাকা থেকে আসা ও নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী দুই জোড়া ট্রেনের শিডিউল পরিবর্তন করা হয়েছে। যাত্রীদের জানানো হয়েছে ট্রেনটি লাইনে তোলার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে। এজন্য সময় প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ট্রেন দুর্ঘটনা
Nagad
ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা: ইরান
সিলেটে ৫ চিকিৎসকসহ আরও ৮০ জন করোনায় আক্রান্ত
বিচ্ছেদের পর আবার বিয়ে, অতঃপর খুন
জামালপুর-শেরপুর উন্নয়ন প্রকল্পে আরও ১৩৩ কোটি টাকা বরাদ্দ
মনগড়া করোনার রিপোর্টেই কোটি টাকা আদায় রিজেন্টের


ফেসবুকে মাদকসহ নিষিদ্ধ পণ্য বিক্রির অভিযোগে আটক ৩ 
‘মোদীকে ক্ষমা চাইতে হবে’ দাবিতে সরব কংগ্রেস
বিচার করে দুর্নীতিবাজদের মেরে ফেলতে বললেন ড. সৈয়দ আনোয়ার
বুধবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি
কণ্ঠশৈলীর জন্য অমর হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: রুনা লায়লা