ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

‘দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নষ্ট করতে পারবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
‘দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নষ্ট করতে পারবে না’ শামীম ওসমান। ফাইল ফটো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশ সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কেউ এ সম্প্রীতি নষ্ট করতে পারবে না। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়া শহীদ মিনারে নজরুল ইনস্টিটিউট আয়োজিত তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

শামীম ওসমান বলেন, ফাহাদ হত্যাকাণ্ড হয়েছে বুয়েটে, তাও নির্মমভাবে।

বুয়েট কিংবা ঢাকা মেডিক্যালের মেধা তালিকায় সেরারাই স্থান করে নিতে পারে। এখন তারা কি মানুষ হতে পারেনি- এটা আমার প্রশ্ন। আমরা মানুষের মতো মানুষ চাই নাকি রেজাল্ট চাই? কবি নজরুলের তো কোনো সার্টিফিকেট ছিল না, রবীন্দ্রনাথের সার্টিফিকেট ছিল না। অথচ, তাদের নিয়ে এখনো কত গবেষণা চলছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। মানুষ সেই হয়, যে অপরের কাজে লাগে। লেখাপড়া করে মানুষের মতো মানুষ হতে হবে, শুধু পরীক্ষায় পাস করলেই চলবে না। আমার ছেলেমেয়েদেরও বলি যেন, প্রথম টার্গেট থাকে শিক্ষা অর্জনের মাধ্যমে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে ওঠা।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa