ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত, অস্ত্র-ইয়াবা উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত, অস্ত্র-ইয়াবা উদ্ধার ছবি: প্রতীকী

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজিজ (২৪) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, সাত রাউন্ড কার্তুজ ও তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) দিবাগত মধ্যরাতে উপজেলার মেরিনড্রাইভ সড়কের মহেশখালীয়া পাড়া সংলগ্ন নৌকাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আজিজ টেকনাফ সদর ইউনিয়নের ডেইল পাড়ার ছালেহ আহাম্মদের ছেলে।

পুলিশের দাবি, এ ‘বন্দুকযুদ্ধে’ টেকনাফ থানার উপ পপরিদর্শক (এসআই) কামরুজ্জামান, সহকারী উপ পরিদর্শক (এএসআই) মিশকাত ও কনস্টেবল রোমন দাশ গুলিবিদ্ধ হয়েছেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে বলেন, শনিবার রাত ৯টার দিকে টেকনাফের চিহ্নিত ইয়াবা বিক্রেতা আজিজকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি মতে, তাকে নিয়ে মহেশখালীয়া পাড়ার নৌকাঘাট এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে তার সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়েই গুলি ছোড়ে। আত্মরক্ষায় পাল্টা গুলি চালায় পুলিশও।

একপর্যায়ে সশস্ত্র ইয়াবা বিক্রেতারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আজিজকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালানো হলে একটি এলজি বন্দুক, সাত রাউন্ড কার্তুজ এবং তিন হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

ওসি বলেন, গুরুতর আহত আজিজ এবং পুলিশ সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক আজিজকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। পরে সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ময়নাতদন্তের জন্য তার মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় পৃথক তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa