ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

শরীয়তপুরে ইলিশ বহনের দায়ে ৩ পুলিশ সদস্য বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
শরীয়তপুরে ইলিশ বহনের দায়ে ৩ পুলিশ সদস্য বরখাস্ত

শরীয়তপুর: প্রজনন মৌসুমে অভিযান চলাকালীন সময় ইলিশ বহনের দায়ে শরীয়তপুরে তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাত ১২টার দিকে পুলিশ সুপার আব্দুল মোমেন তাদের বরখাস্ত করেন।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- শরীয়তপুর পুলিশ লাইন্সের মোটরযান বিভাগে দায়িত্বরত এটিএসআই মিন্টু মিয়া, কনেস্টবল হৃদয় হোসেন ও সনজিত সমাদ্দার।

পুলিশ জানায়, বুধবার (১৬ অক্টোবর) রাত ১১টার পর পুলিশ লাইন্স সংলগ্ন পানি উন্নয়ন বোর্ড সড়ক দিয়ে ওই তিন পুলিশ সদস্য ইলিশ বহন করে নিয়ে যাচ্ছিলেন। তখন স্থানীয় জনতা তাদের ধরে ফেলে। খবর পেয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে ইলিশ বহনের সত্যতা প্রমাণ হওয়ায় পুলিশ সুপার আব্দুল মোমেন অভিযুক্ত ওই তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করেন।

পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ইলিশ আমাদের দেশের জাতীয় সম্পদ। প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার ও পরিবহন করা দণ্ডনীয় অপরাধ। ইলিশ রক্ষা করা আমাদের সবার নৈতিক দায়িত্ব। এটি জাতীয় ইস্যু। যেসব পুলিশ সদস্য এই নিষেধাজ্ঞা অমান্য করেছে তাদের পুলিশে চাকরি করার যোগ্যতা নাই। তাই তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ৬০ কার্য দিবসের মধ্যে তারা যাতে বাড়ি চলে যেতে পারে সে ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa