‘পাহাড়ের সন্ত্রাসীরা আত্মসমর্পণ করতে চাইলে ভেবে দেখা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- বাংলনিউজ 

walton

খাগড়াছড়ি: স্বাভাবিক জীবনে ফেরার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসীরা যদি ভুল স্বীকার করে আত্মসমর্পণের প্রস্তাব দেয়, তাহলে সরকার বিষয়টি ভেবে দেখবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার(১৬ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ির রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি জেলা পুলিশ আয়োজিত সন্ত্রাস, মাদক ও জঙ্গিবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

আসাদুজ্জামান খান কামাল বলেন, পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসীরা যদি ভুল স্বীকার করে আত্মসমর্পণের প্রস্তাব দেয় তাহলে আমরা ভেবে দেখবো। পাহাড়ে শান্তি ফেরাতে আমরা সব উদ্যোগকে স্বাগত জানাই। সুন্দরবনের জলদস্যুরা ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করেছে। যারা করেনি তাদের নির্মম পরিণতি হয়েছে।

‘খাগড়াছড়ি আমার প্রিয় একটি জেলা। এখানে অনেকবার এসেছি। পাহাড়ের অপার সৌন্দর্যমণ্ডিত এমন এলাকা খুব কমই দেখেছি। কিন্তু এই পাহাড়ে কেন এত অশান্তি, কেন এত বিভ্রান্তি তা আগামীকাল রাঙ্গামাটিতে যে বৈঠক হবে সেখান থেকে বিস্তারিত জানবো। পাহাড়ে কী নেই, কীসের অভাব। সরকার পার্বত্য চট্টগ্রামকে বিশেষভাবে গুরুত্ব দেয়। তারপরও কেন রক্তের হোলি হবে, অশান্তি হবে, তা খতিয়ে দেখবো।’ 

দেশে মাদকের ভয়াবহতা তুলে ধরে মন্ত্রী বলেন, দেশে ৮০ লক্ষ মাদকসেবী রয়েছে। আমাদের দেশে মাদক এখন যুব সমাজকে ধ্বংস করছে। মাদকমুক্ত সমাজ গড়া সরকারের একার পক্ষে সম্ভব নয়। তাই সবার সহযোগিতা প্রয়োজন।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সর চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান প্রমুখ। এছাড়া সমাবেশে জেলার জনপ্রতিনিধি, বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও কমিউনিটি পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশের আগে স্বরাষ্টমন্ত্রী ৪তলা বিশিষ্টি নবনির্মিত রামগড় মডেল থানা ভবন উদ্বোধন করেন। ৭ কোটি ৩৫ লাখ টাকা ব্যায়ে এ ভবন নির্মাণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৯
এডি/এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন: খাগড়াছড়ি
করোনা থেকে রক্ষায় নফল ইবাদত ও দোয়ায় শবে বরাত পালিত
মেয়ের কাছে যৌতুক চেয়ে উল্টো যৌতুক দিতে হলো ছেলেকে
করোনা: ফরজ নামাজের পরেই বন্ধ মসজিদের দরজা
চমেক হাসপাতালে পিপিই দিলো সানশাইন চ্যারিটি
চট্টগ্রামে আরও ১০৪ জনের করোনা পরীক্ষা, আক্রান্ত নেই


করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত: আইজিপি
জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি