ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

সাংবাদিক দিল মনোয়ারা মনুর ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৪-১০ ০২:৪৯:১৬ পিএম
সাংবাদিক দিল মনোয়ারা মনুর ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দিল মনোয়ারা মনু, ফাইল ফটো

ঢাকা: বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট দিল মনোয়ারা মনু আর নেই। রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাতে এই নারী সাংবাদিক নেতাকে শ্বাসকষ্টজনিত সমস্যায় পড়লে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি জানায়।

ফরিদপুরে ১৯৫০ সালে দিল মনোয়ারা মনু জন্মগ্রহণ করেন। ১৯৭৪ সালে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। সুফিয়া কামাল ও নুরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’ পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তার সাংবাদিকতা জীবনের শুরু।

১৯৮৮ সালে থেকে দীর্ঘ ২৫ বছর পর্যন্ত পাক্ষিক ‘অনন্যা’র নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।

সোমবার বাদ জোহর দিল মনোয়ারা মনুর জানাজা হবে লালমাটিয়ার বিবির মসজিদে। এরপর তাকে তার সংগঠন কচিকাচার মেলা প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে প্রেসক্লাবে সহকর্মীদের কাছে নেওয়ার পর জুরাইনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমইউএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa