php glass

মুজিববর্ষ উদযাপনে আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রণয়ন করা হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির তৃতীয় সভা

walton

ঢাকা: মুজিববর্ষ উদযাপনের জন্য একটি আন্তর্জাতিক বর্ষপঞ্জি প্রকাশের উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে কার্যক্রমও শুরু হয়েছে। 

রোববার (১৩ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির তৃতীয় সভা রোববার ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। 

সভায় জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রখ্যাত শিক্ষাবিদ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করা হয়। এছাড়া পৃথিবীর বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চিত্রকর্ম, প্রামাণ্য চিত্র, শর্টফিল্ম প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির জনকের সংগ্রামী কর্মজীবন ও আদর্শ আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার বিষয়েও আলোচনা হয়।

সভায় জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক উপ-কমিটির বিভিন্ন কর্মসূচি ও বাংলাদেশের বৈদেশিক মিশনগুলোর মাধ্যমে যেসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে তার অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অব.) ফারুক খান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক, সাবেক পররাষ্ট্রসচিব মহিউদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত এম জমির, চিত্রশিল্পী হাসেম খানসহ কমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
টিআর/এএ

মারাত্মক ঝুঁকিতে উন্নয়নশীল দেশের স্যানিটেশন শ্রমিকরা
পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভুক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ


খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা
বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬