php glass

সেনাবাহিনীর আধুনিকায়নের কাজ চলছে: সেনাপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: সশস্ত্র বাহিনীর উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক। তার দিকনির্দেশনায় সেনাবাহিনীর ভিশন টোয়েন্টি-থার্টি প্রণয়ন করা হয়েছে। সেই ভিশন টোয়েন্টি-থার্টির আওতায় বর্তমান সেনাবাহিনীর আধুনিকায়নের কাজ চলছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে কক্সবাজারের ইনানী সেনাবাহিনীর অ্যাডহক ৪৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারির নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে টেস্ট ফায়ারিং অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারাবাহিকতায় সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের টেস্ট ফায়ারিং দেখেন এবং এ সময় তিনি নতুন সংযোজিত অস্ত্রের নৈপুণ্য ও কার্যকারিতায় সন্তোষ প্রকাশ করেন।

সেনাপ্রধান বলেন, বর্তমানে সেনাবাহিনীর উন্নয়নে অনেক কিছুই করা হয়েছে। ভবিষ্যতে আরও আধুনিকায়ন হবে। এরই ধারাবাহিকতায় আজকের এই অরলিকন রাডার কন্ট্রোল্ড গান সংযোজিত হয়েছে। এটি এই মুহূর্তে বিশ্বের অত্যন্ত আধুনিক এয়ার ডিফেন্স গান সিস্টেম। আজ আমরা এটির পারফরমেন্স দেখলাম। ভবিষ্যতে এ ধরনের গান আরও সংযোজন হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান আরও বলেন, রোহিঙ্গা শিবিরে কাঁটাতারের বেড়া তৈরির দায়িত্ব সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। সেনাবাহিনী এ কাজ বাস্তবায়নের জন্য পরিকল্পনা করছে। খুব শিগগিরই এ কাজ শুরু করা হবে। তবে কবে নাগাদ এর কাজ শুরু হবে তা নির্দিষ্ট করে এখনো বলা যাচ্ছে না। এমনও হতে পারে আগামী মাস থেকে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ শুরু হবে।

এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এসবি/এফএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার
আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু


১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার
বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক
বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন