php glass

সেপ্টেম্বরে খুলনায় ৭ খুন, ধর্ষণের ঘটনা ৩টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইনশৃঙ্খলা কমিটির সভা। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: খুলনায় সেপ্টেম্বরে ৭টি খুন ও ৩টি ধর্ষণের ঘটনা ঘটেছে। খুলনা জেলার আইনশৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভায় এ তথ্য জানানো হয়।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন।

এসময় জানানো হয়, খুলনা জেলায় গত সেপ্টেম্বর মাসে রাহাজানি ১টি, চুরি ৫টি, খুন ৫টি, অস্ত্র আইনে ৩টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ১০৭টি এবং বিভিন্ন আইনে ৭১টি সহ মোট ২১০টি মামলা দায়ের হয়েছে। আগস্ট মাসে এর সংখ্যা ছিল ২৩১টি। খুলনা জেলায় গত মাসের তুলনায় ২১টি মামলা কমেছে।

খুলনা মহানগরীতে গত সেপ্টেম্বর মাসে ডাকাতি ১টি, চুরি ১০টি, খুন ২টি, অস্ত্র আইন ১টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৬টি, মাদকদ্রব্য ৮৩টি এবং অন্যান্য আইনে ৩৩টিসহ মোট ১৪৫টি মামলা দায়ের হয়েছে। আর খুলনা মহানগরীতে আগস্ট মাসে মামলার সংখ্যা ছিল ২০৩টি। খুলনা মহানগরীতে গত মাসের তুলনায় ৫৮টি মামলা কমেছে।

সভায় লাইসেন্সধারী মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নজরদারির মধ্যে আনার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। সদ্য সমাপ্ত দুর্গাপূজার সময় মদপানে নয় জনের মৃত্যুতে কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেন এবং মদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অভিযান জোরদার করার দাবি জানান।

সভায় বড়বাজার এলাকায় অবৈধ মোটরসাইকেল পার্কিং রোধে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। এছাড়া মেডিক্যাল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কেউ যেন জালিয়াতির মাধ্যমে ভর্তির সুযোগ না পায় সেজন্য কোচিং সেন্টারগুলোতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

সভায় জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমআরএম/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: খুলনা
সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স
কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিলেটে মার্কেট-মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ড
হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ
দারুণ দিনে কোনালের কণ্ঠে রুনার গান


পেঁয়াজে নিম্নবিত্তের ভরসা টিসিবির ট্রাক সেলে 
খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায়
হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জিতল যুবারা
রাজস্থানে ৭ দিনে ১০ হাজার পাখির মৃত্যু
আমরা ভিক্ষুকের জাত পরিচয় থেকে বেরিয়ে এসেছি