ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

দলের জন্য স্বচ্ছ রাজনীতি করতে হবে: বরিশাল মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
দলের জন্য স্বচ্ছ রাজনীতি করতে হবে: বরিশাল মেয়র

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, নেতাভিত্তিক রাজনীতি ছেড়ে দলের জন্য স্বচ্ছ রাজনীতি করতে হবে সবাইকে। বেঈমানদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। এমন অনেকে রয়েছেন যারা দলের মধ্যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছেন, তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। 

শনিবার (১২ অক্টোবর) বরিশাল নগরের সার্কিট হাউসে ২০ ও ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, দলের মধ্যে কোন বিভেদ নাই, আমাদের একটাই গ্রুপ সেটা হচ্ছে শেখ হাসিনার গ্রুপ।

বেইমানদের কোন জায়গা দলের ভেতরে হবে না। যারা শুরুতে ছাত্রলীগ ও যুবলীগ করে নাই, অন্যদল থেকে আওয়ামীলীগে এসেছেন তাদের গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব দেওয়া যাবে না।  

সাদিক আব্দুল্লাহ বলেন, আমি গুটিকয়েক লোকের স্বার্থ রক্ষায় শপথ নেইনি, আমি প্রধানমন্ত্রী আর দেশের স্বার্থ রক্ষায় শপথ নিয়েছি।

এসময় নেতাকর্মীর উদ্দেশে মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে চলমান অভিযানে আমাদের সর্বাত্মক সহযোগিতা করতে হবে। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া যাবে না। তাছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হলে প্রশাসনের পক্ষ থেকে যদি তল্লাশি চালানো হয়, তাতেও আমরা সর্বাত্মক সহযোগিতা করবো। দলের নাম ভাঙ্গিয়ে কাউকে কোনো অপকর্ম করতে দেওয়া হবে না।

সভায় আগামী ২০ অক্টোবর থেকে প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে সম্মেলন করার সিদ্ধান্ত অনুমোদন হয়। যে সিদ্ধান্ত অনুযায়ী ১৫ নভেম্বর ওয়ার্ড পর্যায়ের এ সম্মেলন শেষ হবে।  সম্মেলন মনিটরিং এর জন্য ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদককে কমিটি থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলালের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীরসহ মহানগর ও ওয়ার্ড আওমীলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমএস/এবি/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa