php glass

হিলি সীমান্ত পরিদর্শন করলেন বিএসএফের আইজি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজিবি ও বিএসএফের মধ্যে শুভেচ্ছা বিনিময়। ছবি: বাংলানিউজ

walton

দিনাজপুর: দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা পরিদর্শন ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ভারতের শিলিগুড়ি নর্থবেঙ্গল ফ্রন্ট্রিয়ারের আইজি জিকে শিং।

শনিবার (১২ অক্টোবর) বিকেল ৫টায় তিনি হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার সংলগ্ন চেকপোস্ট গেট পরিদর্শন করেন। 

এসময় বিজিবির পক্ষে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ মোহাম্মদ আনিছুল হক তাকে ফুল ও মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানান। এসময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে ফুল, মিষ্টি ও লাড্ডু উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে সীমান্তের শুন্যরেখার পাশে অবস্থিত বিএসএফ পোস্টে দুই বাহিনী বৈঠকে মিলিত হয়। এসময় ভারতের আইজির সঙ্গে আরও উপস্থিত ছিলেন- ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি টিপিএস শিং, জি ব্যানেট ও ওসিন কুমার শিংহ, পতিরাম-১৯৯ ব্যাটালিয়নের অধিনায়ক বিএস নেগি। বৈঠকে সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। বৈঠক শেষে তিনি সীমান্তের বিভিন্ন অংশ পরিদর্শন শেষে ফিরে যান।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ মোহাম্মদ আনিছুল হক জানান, জিকে শিং সম্প্রতি ভারতের শিলিগুড়ি নর্থবেঙ্গল ফ্রন্ট্রিয়ারের আইজির পদে যোগদান করেছেন। এ কারণে তিনি তার দায়িত্বে থাকা সীমান্তের বিভিন্ন অংশ হিসেবে হিলি সীমান্ত পরিদর্শনে আসেন এবং বিজিবির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেসময় সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। 

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: দিনাজপুর
বেরোবি ভর্তি পরীক্ষা: ৬ ইউনিটের ফল প্রকাশ
চিলিতে বিক্ষোভে নিহত ২৪, আটক ৬ হাজার
কাতার বিশ্বকাপের দর্শকরা পাবে প্রমোদতরীর স্বাদ
আইসিটি সেক্টরে আরও ১০ লাখ লোকের কর্মসংস্থান হবে: পলক
প্রেমের কথা স্বীকার করলেন জয়া আহসান


দণ্ডিত সেই শিশুদের মুক্তির বিষয়ে জানতে চান হাইকোর্ট
সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড হৃদয়ের
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার
চুয়াত্তরের দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি: সেলিমা রহমান
খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার থেকে চলবে বাস