php glass

৩ দিনের সফরে বরিশালে রীভা গাঙ্গুলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশালে রীভা গাঙ্গুলি দাশ, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশাল এসেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টায় তিনি বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন চারণকবি মুকুন্দ দাস প্রতিষ্ঠিত কালীমন্দির পরিদর্শন করেন। এ সময় তাকে মন্দির কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং তিনি পূঁজা-অর্চনায় অংশ নেন। পরে মন্দিরের ভক্তদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। মুকুন্দ দাস ছাত্রাবাসও পরিদর্শন করেন তিনি।

তিন দিনের এই সফরের মধ্যে শনিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় নগরের অক্সফোর্ড মিশন চার্চ, কবি জীবনানন্দ দাশের বাড়ি এবং কড়াপুরের মিয়া বাড়ি পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ভারতীয় হাইকমিশনারের।

এ দিন বিকেলে সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং সন্ধ্যা ৭টায় অশ্বিনী কুমার হলে স্থানীয় একটি অনুষ্ঠানে যোগদান করবেন তিনি। রাত ৮টায় গ্র্যান্ডপার্ক হোটেলের বলরুমে সিটি মেয়রের সৌজন্যে সংবর্ধনা ও নৈশভোজে যোগ দেবেন রীভা গাঙ্গুলি দাশ।

তৃতীয় দিন রোববার (১৩ অক্টোবর) সকাল ৯টায় ঝালকাঠির ভিমরুলির ভাসমান পেয়ারা বাজার এবং দুপর ১টায় পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে কমিশনারের। এরপর ওই দিনই সন্ধ্যা ৭টায় বরিশাল সিটি মেয়রের বাসভবনে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে নৌপথে ঢাকার উদ্দেশে বরিশাল ত্যাগ করবেন তিনি।

এর আগে শুক্রবার বিকেল ৫টায় আকাশপথে বরিশাল আসেন ভারতীয় হাইকমিশনার। তার স্বামী প্রশান্ত কুমার দাস এবং খুলনায় নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

এদিকে, ভারতীয় হাইকমিশনারের অবস্থান এবং চলাচলের পথে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ৯১৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত বরিশাল
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন


সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা