php glass

বিশ্ব ডিম দিবসে বরিশালে র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত র‌্যালি। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: ‘সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই’ এ স্লোগানে বরিশালে বিশ্ব ডিম দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) সকাল ১০টায় নগরীর সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি পুনরায় সার্কিট হাউস প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে সার্কিট হাউসের সভাকক্ষে বরিশাল বিভাগীয় ও জেলা প্রাণিসম্পদ কার্যালয় এবং পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ কার্যালয়ের উপ-পরিচালক ডা. কানাই লাল স্বর্ণকারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিশেষ অতিথি জেলা প্রশাসক এস. এম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুজ্জামান পাভেল, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মাহমুদ হাসান, সাবেক প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. একরামুল করীম চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম জানান, গত অর্থ বছরে বরিশাল জেলায় ১৪ কোটি ৮২ লাখ ৫৮ হাজার ১৭৪টি ডিম উৎপন্ন হয়েছে।

এসময় আরও বক্তব্য রাখেন জেলার বিভিন্ন স্থানে কর্মরত ভেটেরিনারি কর্মকর্তা ও পোলট্রি ব্যবসায়ীরা। আলোচনা সভায় পোলট্রি ব্যবসায়ীরা তাদের ডিম উৎপাদনের ক্ষেত্রে নানা সমস্যার কথা তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএস/এবি/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি