php glass

অসুস্থ মাকে মাজারে রেখে গেলো সন্তানেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

সিরাজগঞ্জ: যে মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে পৃথিবীর আলো দেখিয়েছে। শিশুকাল থেকে লালন-পালন করে বড় করে তুলেছে। অসুস্থ বৃদ্ধা সেই মা’কে উটকো বোঝা মনে করে মাজারে ফেলে রেখে গেলো পাষণ্ড সন্তানেরা।

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজার এলাকায়। দুদিন আগে গাড়িতে করে ছেলে-মেয়েরা তাকে রেখে গেছে এটুকু বলতে পারলেও নিজের নাম পরিচয় বলতে পারছেন না ৭৫ বছর বয়সী এই বৃদ্ধা মা।

বুধবার (৯ অক্টোবর) স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান মামুন বিশ্বাস এসব তথ্য জানিয়ে বলেন, শনিবার দিনের কোন এক সময় সন্তানেরা গাড়িতে করে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ:), মাজারের ভেতরে রেখে যায়। কিন্তু রাত হওয়ার পরও ওই বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরে একটি ঘরের বারান্দায় রেখে দেয়। স্থানীয়রাই তাকে খাবার দিচ্ছেন। বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে যাই। তিনি কথা বলতে পারলেও নাম-পরিচয় বলতে পারছেন না। কথা গুলো এলোমেলো। তবে শুধু বলছেন তার ছেলেরা গাড়িতে করে রেখে গেছে এখানে। ধারণা করা হচ্ছে এই বৃদ্ধা একজন মানসিক রোগী।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হোসাইন খান জানান, অসুস্থ বৃদ্ধাকে মাজারে ফেলে রাখা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। তার পরিচয় জানতে পরিবারের সন্ধান বের করার চেষ্টা করা হচ্ছে এবং আপাতত দেখভাল করার জন্য মাজারের মোতওয়াল্লীকে বলা হয়েছে। দুদিনের মধ্যে যদি তার স্বজনদের সন্ধান না পাওয়া যায় তবে তাকে হাসপাতালে পাঠিয়ে সুস্থ্য করে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়া হবে।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘন্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএমএস

মালিক-শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান
আর্থিক খাতের রিট শুনানি: দুদকের আইনজীবী বদল
তেঁতুলিয়ায় চা বাগান থেকে দেহবিহীন মাথা উদ্ধার
গোপালগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম
শীতের শুরুতেই বিতরণ হবে ৬ লাখ কম্বল


চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন
তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার
লঞ্চ ক্যাফের খাবারের দাম বেশি, অভিযোগকারী পেলেন ৩৭৫০ টাকা
‘হোটেল মুম্বাই’ আমাকে সবার উপরে মানবতা শেখায়: অনুপম খের
পোশাক কারখানা পরিদর্শনে নিরাপন’র কার্যক্রমে নিষেধাজ্ঞা