php glass

ফাহাদের খুনিদের বিচারের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মানববন্ধন

walton

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের খুনিদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন। 

বুধবার (০৯ অক্টোবর) দুপুর সোয়া ১টায় বুয়েটের শহীদ মিনার চত্বরে আর্কিটেকচার অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বুয়েট এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বুয়েট আর্কিটেকচার অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আবরার ফাহাদের চিহ্নিত খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ ১৩ দফা দাবি উত্থাপন করা হয়। 

মানববন্ধনে অংশগ্রহণকারী অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আর্কিটেকচার নুরুল করিম ডিলু বাংলানিউজকে বলেন, কোনো হত্যাই আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। তবে কেউ হত্যার পর যে দাবানল ছড়িয়ে পড়ে, তা থেকে সমাজের অনেক পরিবর্তন এবং পরিচ্ছন্ন হয়। এর আগে বিভিন্ন আন্দোলনে আমরা এর প্রমাণ পেয়েছি। আবরার ফাহাদ হত্যার পর যে স্ফুলিঙ্গ জ্বলছে, সেই স্ফুলিঙ্গকে নিভতে দেওয়া যাবে না। আগামীর বাংলাদেশকে পরিচ্ছন্ন রাখতে এই এই স্ফুলিঙ্গ আমাদের জ্বালিয়ে রাখতে হবে। 

এদিকে ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধের আল্টিমেটামসহ নতুন করে ১০ দফা দাবি উত্থাপন করেছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। 

রোববার (০৬ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলায় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
আরকেআর/জেডএস

স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা


লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত