php glass

১৬ অক্টোবর থেকে চলবে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিক সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ছবি: বাংলানিউজ

walton

কুড়িগ্রাম: রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, কুড়িগ্রাম থেকে সরাসরি কোনো আন্তঃনগর ট্রেন চালু ছিল না। আগামী ১৬ অক্টোবর কুড়িগ্রাম থেকে সরাসরি ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছি। এরই মধ্যে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে একটি আন্তঃনগর ট্রেনের নামকরণের প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে কুড়িগ্রাম রেলস্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এতদিন ট্রেন পেছনের দিকে চললেও এখন আমরা সামনের দিকে চলতে শুরু করেছি। আগে রেলের যে অবস্থা ছিল আমরা তা ধরে রাখতে পারিনি। এজন্য এখন পর্যন্ত একশ’টি রেলস্টেশন বন্ধ রয়েছে। জরাজীর্ণ রেললাইন ও স্টেশন দ্রুত মেরামত করা হবে।

তিনি বলেন, ইন্দোনেশিয়া থেকে যাত্রীবাহী নতুন ২শ’ কোচ আমরা আমদানি করছি। এরমধ্যে প্রথম চালানে ৫০টির মতো কোচ আমরা পেয়েছি। এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ও প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রথম চালান থেকে তিনটি ট্রেন রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট থেকে চালু করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, লালমনিরহাট ও রংপুরে যে দু’টি এক্সপ্রেস ট্রেন চালু রয়েছে। এ দু’টি ট্রেনের যাত্রীদের অভিযোগ, এগুলো পুরাতন ও যাত্রীদের চাহিদা মতো তাল মিলিয়ে সার্ভিস দিতে পারে না। এ কারণে ট্রেন দু’টির স্থলে নতুন যাত্রীবাহী কোচ ট্রেন দেওয়া হবে। 

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন রেলওয়ের পশ্চিম অঞ্চলের ব্যবস্থাপক জিএম হারুন-অর-রশিদ, রংপুর অঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক শফিকুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৯
এফইএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: ট্রেন সার্ভিস কুড়িগ্রাম
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন


সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা