php glass

তবুও হাসিমুখে সম্রাট!

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে সম্রাটকে। ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের উচ্চ পর্যায়ের নেতা, বিশাল সাম্রাজ্যের একক সম্রাট! কিন্তু, মুহূর্তেই যেন হারিয়ে গেলো সব। গা বাঁচিয়ে চলা ও দেশত্যাগের প্রায় ১৯ দিনের চেষ্টাও ব্যর্থ। তবুও হাসিমুখে সেই সম্রাট।

বলা হচ্ছে, ইসমাইল চৌধুরী সম্রাটের কথা। আগেকার সেই রাজপ্রথা না থাকলেও নিজের বানানো অপরাধ জগতের মুকুটহীন সম্রাট ছিলেন ঢাকা মহানগর যুবলীগের সদ্য সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। ক্যাসিনোকে ঘিরে সরকারের এক ধরনের শুদ্ধি অভিযানে সম্রাট শান-শওকত হারালেও হারাননি আত্মবিশ্বাসী মনোভাব আর যথারীতি হাসির ফুলঝুড়ি। 

রোববার (৬ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে আটকের পর দুপুর প্রায় দেড়টার দিকে সম্রাটকে নিয়ে আসা হয় রাজধানীর কাকরাইলের ভূইয়া ম্যানশনে। ১৫তলা ভবনটির চতুর্থ ও নবম তলা সম্রাটের একেবারেই নিজস্ব। এ দুই তলায় সম্রাটকে নিয়ে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা অভিযান ও তল্লাশি চালায় র‍্যাপিড একশন ব্যাটালিয়ান (র‍্যাব)-১ এর শীর্ষ পর্যায়ের একটি দল। 

ভূইয়া ম্যানশন থেকে বের করে আনার সময় হাস্যোজ্জ্বল সম্রাট। ছবি: শাকিল আহমেদ

অভিযান, তল্লাশি ও সাংবাদিক ব্রিফিং শেষে সন্ধ্যা ৭টার দিকে যখন ভবনটি থেকে বের করে আনা হচ্ছিল সম্রাটকে, তখনও বেশ নির্লিপ্ত ও খোশমেজাজেই দেখা যায় তাকে; অন্তত একজন সাধারণ দর্শনার্থী হিসেবে। মাথায় হেলমেট, শরীরে র‍্যাবের দেওয়া বুলেটপ্রুফ জ্যাকেট আর হাতে হাতকড়া থাকলেও নিজের প্রায় শতাধিক নেতাকর্মী দেখে বোধহয় খানিক সময়ের জন্য পুলক অনুভব করেছেন সম্রাট। 

তবে, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে ছয় মাসের জেল মাথায় নিয়ে রাতেই সম্রাটের ঠাঁই হয়েছে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার। অপেক্ষা করছে মাদক ও অস্ত্র আইনের মামলাও। এই হাসি কতক্ষণ থাকে, এখন সেটিই দেখায় অপেক্ষায় পুরো জাতি। 

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
এসএইচএস/একে

সদরপুরে মেয়েকে বাল্যবিয়ে দেয়ায় বাবার কারাদণ্ড
সিলেটে দ্বিতীয় দিনে সাড়ে ৬ কোটি টাকার কর আদায়
চাকরি হারাচ্ছেন হাথুরু, নতুন কোচ মিকি আর্থার!
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্ষুধাকে জয় করেছি আমরা: তথ্যমন্ত্রী
আসকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান 'উদ্দেশ্যপ্রণোদিত'


সংকট মোকাবিলায় কার্গো উড়োজাহাজে পেঁয়াজ আমদানি করা হচ্ছে
মায়ের বুকে সুমি, প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা
খুলনায় দ্বিতীয় দিনে আড়াই কোটি টাকার আয়কর
রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সেই কনস্টেবল প্রত্যাহার  
সাদেক হোসেন খোকার দোয়া মাহফিল অনুষ্ঠিত