php glass

খুলনায় মোটরযান চালকদের ডিজিটাল হেলথ কার্ড বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হেলথ কার্ড বিতরণ অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: নিরাপদ সড়ক বাস্তবায়নে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলার মোটরযান চালকদের মধ্যে ডিজিটাল হেলথ কার্ড বিতরণ ও সচেতনতা বাড়াতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ অক্টোবর) বিকেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা-২ এর সাংসদ সেখ সালাহউদ্দিন জুয়েল। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সেখ সালাহউদ্দিন জুয়েল বলেন, বাংলাদেশের অর্থনীতি আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এর ধারাবাহিকতায় দেশের সড়ক ও নাগরিক জীবন নিরাপদ হওয়া দরকার। সড়কে একটি দুর্ঘটনাই জীবনকে দুর্বিষহ করতে পারে। তাই মোটরগাড়ির চালকদের স্বাস্থ্য রক্ষায় পরিকল্পনা থাকতে হবে। বিশ্রাম ছাড়া চালকদের দীর্ঘ সময় গাড়ি চালানো পরিহার করা প্রয়োজন।

‘আমাদের দেশের চালকরা পৃথিবীর যেকোনো প্রান্তের চালকদের চেয়ে কম দক্ষ নয়। সারাবিশ্বের তারা দক্ষতার ও সুনামের সঙ্গে গাড়ি চালিয়ে আসছে। সড়কের নিরাপত্তার স্বার্থে চালকদের অল্প সময় ব্যয় করে রোড সাইন সম্পর্কে ধারণা নিতে হবে। নিয়ন্ত্রণহীন গতিতে গাড়ি চালানো যাবে না। মনে রাখতে হবে কয়েক মিনিট সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।’

এসময় চালকদের জন্য স্বাস্থ্য পরীক্ষার ডিজিটাল হেলথ কার্ড কার্যক্রমের জন্য জেলা প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানান সাংসদ।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক ও বিআরটিএ’র উপ-পরিচালক মহসিন হোসেন।

সভায় বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়নে সভাপতি কাজী নুরুল আলম বেবি।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ সেখ সালাহউদ্দিন জুয়েল চালকদের মধ্যে স্বাস্থ্য পরীক্ষার ডিজিটাল কার্ড বিতরণ করেন। নিরাপদ সড়ক বাস্তবায়নে খুলনা জেলা বাংলাদেশের মধ্যে প্রথম এরকম কার্যক্রম গ্রহণ করেছে। এ কার্যক্রমের আওতায় বিনামূল্যে তিন মাস অন্তর অন্তর চালকদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ০৬,  ২০১৯
এমআরএম/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: খুলনা
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ
৪১ বছরে ইবি, শিক্ষার্থী ৩০০ থেকে ১৪ হাজার 
কৃষক-শ্রমিকের মুক্তি ছিল ভাসানীর রাজনীতির মূলমন্ত্র
ইবতেদায়ি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ
ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, আশাবাদী পরিবার


রাজশাহীতে আখমাড়াই শুরু
যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!
হাত হারিয়ে পা দিয়েই পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি
উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত
নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার