php glass

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তেই যুদ্ধ হয়েছিল: তোফায়েল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় তোফায়েল আহমেদ, ছবি: বাংলানিউজ

walton

ভোলা: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছিলেন অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার জন্য। আমরা যখন স্বাধীনতার জন্য স্লোগান দিতাম, তখন স্লোগানে বলতাম, জাগো জাগো বাঙালি জাগো। সেখানে কোনো ভেদাভেদ ছিল না। বাঙালি বলতে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ সবাইকেই বোঝাতো। আর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তেই যুদ্ধ করেছিলেন, প্রাণ দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা।

শনিবার (০৫ অক্টোবর) দিবাগত রাতে ভোলা সদরের বাপ্তা শক্তি সংঘ দুর্গাপূজা মণ্ডপে পরিদর্শনে গিয়ে একটি সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, আমাদের ৩০ লাখ শহীদের মধ্যে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান- সব ধর্মের মানুষ আছেন। বাঙালিদের যখন পাকিস্তানি হানাদার বাহিনী হত্যা করেছিল, তখন কে হিন্দু, কে মুসলিম- এটা চিন্তা করা হতো না। আমরা আজ দেশকে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশে রূপান্তর করতে পেরেছি। আজ বাংলাদেশ অসাম্প্রদায়িক।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশে ধর্ম যার যার, উৎসব সবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এছাড়া আজ গ্রাম শহরে রূপান্তরিত হচ্ছে।

ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭৩৯ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ভোলা দুর্গাপূজা
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু


নম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ