প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন বশেফমুবিপ্রবি ভিসি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বশেফমুবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ, ফাইল ফটো

walton

ঢাকা: ‘ঠাকুর শান্তি পুরস্কার’ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

শনিবার (০৫ অক্টোবর) রাতে শুভেচ্ছা বার্তায় তিনি এ অভিনন্দন জানান। এতে বশেফমুবিপ্রবি উপাচার্য বলেন, প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টায় বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি আজ ত্বরান্বিত হয়েছে। এই উন্নয়ন ও সমৃদ্ধি শুধু দেশেই নয়, নজর কেড়েছে বিশ্বেরও। শুধুমাত্র দেশের উন্নয়ন নয়, আন্তর্জাতিক পর্যায়ে শান্তি প্রতিষ্ঠায়ও তার অবদান বিশ্বব্যাপী স্বীকৃত।

‘তিনি দেশ-বিদেশে প্রায় ৪০টির মতো পুরস্কার অর্জন করেছেন। এশিয়াটিক সোসাইটির ‘টেগর শান্তি পুরস্কার’ একটি নতুন স্বীকৃতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্ব দরবারে এই মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি হওয়ায় বশেফমুবিপ্রবি পরিবার আনন্দিত ও গর্বিত।’

 প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন উপাচার্য ড. সামসুদ্দিন।

দিল্লিতে শনিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে অনুষ্ঠানে সম্মাননাপত্র পাঠ করা হয়।

সম্মাননাপত্রে বলা হয়, এশিয়াটিক সোসাইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক উপলব্ধি ও শান্তিতে অবদান রাখার জন্য ‘ঠাকুর শান্তি পুরস্কার-২০১৮’ দিয়ে তাকে সম্মান জানাচ্ছে।

এর আগে অন্যান্যের মধ্যে বিশিষ্ট আন্তর্জাতিক নেতা নেলসন ম্যান্ডেলা ও প্রখ্যাত অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে এই পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
টিএ

Nagad
সীমান্ত পথে পশুর অবৈধ প্রবেশ বন্ধে কঠোর অবস্থানে মন্ত্রণালয়
নারায়ণগঞ্জে গার্মেন্ট শ্রমিক নারীকে শ্বাসরোধ করে হত্যা
বন্যাকবলিত একটি মানুষও খাদ্য কষ্টে থাকবে না: প্রতিমন্ত্রী
নাগেশ্বরীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
দেশে করোনায় সুস্থতার সংখ্যা লাখ ছাড়িয়ে


ঝিনাইদহ শহরে ৩ এলাকা লকডাউন 
সাহেদ-সাবরিনার দ্রুত বিচার আইনে শাস্তির দাবি
সিঁধ কেটে চুরি: চোরাই মোবাইলসহ গ্রেফতার ৩
স্বাধীনতার ইশতেহার পাঠকারী শাহজাহান সিরাজ আর নেই
গ্রিসগামী যাত্রীদের বিমানের নির্দেশনা