php glass

২য় ন্যাশনাল এইচআর কনভেনশন ১৫ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ১৫ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিসিসিআই) সেলিব্রেটি হলে অনুষ্ঠিত হবে ‘২য় ন্যাশনাল এইচআর কনভেনশন-২০১৯’। দিনব্যাপী এ কনভেনশনটি আয়োজন করছে ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্স (এফবিএইচআরও) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্সের (এফবিএইচআরও) প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মো. মোশারফ হোসেন এসব কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় জড়িত সবাইকে শিখন ও শিক্ষণ প্রক্রিয়ায় সংযুক্ত করতে ২য় বারের মতো এ বার্ষিক কনভেনশনের আয়োজন। এ বছরের মূল প্রতিবাদ্য বিষয় রুট টু জেড জেনারেশন ওয়ার্ক প্লেস। ৪র্থ শিল্পবিপ্লবকে সামনে রেখে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনাকে আধুনিকায়ন এবং এইচআর পেশাজীবীদের মধ্যে জেনারেশন গ্যাপ কমিয়ে উৎপাদনশীলতা বৃদ্ধি করাই এই কনভেনশনের মূল লক্ষ্য। কনভেনশনে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও  গেস্ট অব অনার হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্মস্থলের পরিবেশকে আরও উন্নত ও উৎপাদনশীল করার জন্য কনভেনশনে তিনটি কী নোট উপস্থাপন করা হবে। মানবসম্পদ উন্নয়ন  বিশেষজ্ঞ মো. মোশারফ হোসেন ‘রুট টু জেড জেনারেশন ফ্রেণ্ডলি ওয়ার্ক প্লেইস’, এর ওপর, আন্তর্জাতিক মানবসম্পদ  উন্নয়ন বিশেষজ্ঞ অধ্যাপক অজন্তা ধর্মাশ্রী ‘প্রোডাক্টিভ ওয়ার্ক প্লেইস: গ্লোবাল পার্সপেক্টটিভ’ এর ওপর এবং টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আইমান সাদিক ‘জেন জেড: ব্রিজিং দ্যা গ্যাপ’ এর ওপর কী নোট উপস্থাপন করবেন।

এছাড়া আলোচনায় থাকবে কর্মপরিবেশ নিয়ে উদ্যোক্তাদের ভাবনা, কর্মক্ষেত্রে নারী ও এইচআরের ভূমিকা, ৪র্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি এবং মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয় নিয়ে ভাবনা ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এসএমএকে/এইচএডি

পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত


পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বেসরকারি উন্নয়ন সংস্থার অবদান লিপিবদ্ধ করার দাবি
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট