php glass

‘জাগ্রত তেঁতুলিয়া’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তেঁতুলিয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়। ছবি: বাংলানিউজ

walton

পঞ্চগড়: ‘স্বেচ্ছায় রক্ত দিন, জীবন বাঁচান’ স্লোগানে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করছে ‘জাগ্রত তেঁতুলিয়া’ নামে একটি সংগঠন।

পঞ্চগড়বাসী নামে একটি সংগঠনের সহযোগিতায় শুক্রবার (৪ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চত্বরে এ রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। শনিবার (৫ অক্টোবর) একই সময়ে একই স্থানে এ কার্যক্রম চলবে বলে জানা গেছে। 

এরপর পর্যায়ক্রমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হবে উপজেলার অন্য ছয়টি ইউনিয়নের ভোটারদের।

জানা যায়, উপজেলার সাতটি ইউনিয়নে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ করার ১৬ দিনের কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার। এ উপজেলায় মোট ভোটার ৮৮ হাজার ৭৪৭ জন। নতুন ও পুরাতন ভোটারদের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) রক্তের গ্রুপ সংযুক্ত করা বাধ্যতামূলক থাকলেও হাজার হাজার ভোটার তাদের রক্তের গ্রুপ জানেন না। এ সমস্যারই সমাধানে এগিয়ে এসেছে এলাকার তারুণ্যদীপ্ত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়া’র একঝাঁক তরুণ। পঞ্চগড়বাসী সংগঠনের সহায়তায় তরুণরা সম্পূর্ণ নিজেদের খরচে মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে থাকেন।

এদিকে, তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদ চত্বরে নতুন ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু। 

এসময় উপস্থিত ছিলেন- তেঁতুলিয়া ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলী হোসেন, তেঁতুলিয়া সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী আনিসুর রহমান, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহাদত হোসেন রঞ্জু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসআরএস

‘হাল ছাড়া সহজ, লেগে থাকা কঠিন, কিপ প্যাডেলিং’
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ
ভ্রমণে হাত বাড়ালেই ‘ট্যুরিস্ট পুলিশ’
ধ্বংসের মুখে বাঘিয়ার বিলের জীববৈচিত্র্য
পর্যটনে দ্রুত দৃশ্যমান কিছু করতে চাই: মাহবুব আলী


পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু