মাটির পাত্র বানিয়ে সবাইকে অবাক করে দিলেন মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়র মাটির একটি ফুলদানি ও একটি পিরিচ বানাতে সক্ষম হন। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: মাটির মানুষকে একদিন মাটিতেই যেতে হবে, আজ আমি একটু কাঁদামাটির ঘ্রাণ নিতে চাই, চাই কাঁদামাটি মাখাতেও। এমন কথা বলে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ হঠাৎ করেই মাটির দলা নিয়ে কুমারদের (মৃৎশিল্পী) চাকার ওপর ফেলে বসে পড়লেন মাটির জিনিস বানাতে।

যা দেখে নগরের অশ্বিনী কুমার হলে মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননার উদ্বোধনী আয়োজনে আসা অতিথি থেকে শুরু করে অংশ নেওয়া সবাই কিছুটা হতবাক হয়ে যান।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে ২দিনব্যাপী মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননার উদ্বোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বাংলানিউজকে জানান, উদ্বোধন শেষে মেয়র মৃৎশিল্পীদের প্রদর্শনী দেখছিলেন। অশ্বিনী কুমার হলের বাইরে আসতেই তিনি চাখার এলাকার কুমার (মৃৎশিল্পী) তপন পালকে দেখেন চাকা ঘুরিয়ে মাটির পাত্র বানাতে। একটু সময় ধরে দেখার পর হঠাৎ করেই ওই চাকার সামনেই বসে পড়েন মেয়র। এরপর প্রায় ১ ঘণ্টা ধরে মাটির দলা নিয়ে বিভিন্ন জিনিসপত্র বানানোর চেষ্টা করেন তিনি। এসময় তিনি একটি ফুলদানি ও একটি পিরিচ বানানোর চেষ্টা করে সফল হন। এগুলো বানাতে পেরে মেয়র নিজেই খুশি হয়েছেন।

অনুষ্ঠানের আহ্বায়ক সুশান্ত ঘোষ জানান, মেয়রের এমন কাণ্ডে সবাই অবাক হয়েছেন। এটি এ আয়োজনে বিশেষ চমক হয়ে গেছে।

মেয়রের কাণ্ডে অবাক অতিথিরা। ছবি: বাংলানিউজ

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, মৃৎ শিল্প বাংলার আদি ঐতিহ্য। এটি টিকিয়ে রাখতে যা কিছু দরকার তা করা হবে। নগরে পলিথিন ও প্লাস্টিকের ব্যবহার নিয়ন্ত্রণে আনা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল বিসিক উপ-মহাব্যবস্থাপক মো. জালিস মাহমুদ, অমৃত লাল দে অ্যান্ড কোং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিজয় কৃষ্ণ দে, সামিট পাওয়ার লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এস. এম আলী আহসান, বরিশাল চেম্বার অব কমার্সের পরিচালক মৃণাল কান্তি সাহা ও  পরিচালক ভানু লাল দে প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এমএস/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল সিটি করপোরেশন
Nagad
করোনায় সাবেক নৌবাহিনী প্রধানের মৃত্যু
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি
গণপরিবহন নয়, ফেরিতে সাধারণ ট্রাক-কাভার্ডভ্যান পারাপার বন্ধ
করোনায় রাবি অধ্যাপকের মৃত্যু
ডিসেম্বরের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে বিগ ব্যাশ


ঈদ আনন্দ বাড়াতে মোজো-ক্লেমনের সিপি ক্যাম্পেইন
সিএমপিতে তিন থানার ওসি পদে রদবদল
বৃষ্টি বেলা | নাজিয়া ফেরদৌস  
বরগুনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা
সরকার স্বাস্থ্যখাতের দুর্নীতির দায় এড়াতে পারে না: সিপিবি