ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

লাইসেন্স নবায়নে ফি লাগছে না প্যাডেলচালিত রিকশা-ভ্যানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
লাইসেন্স নবায়নে ফি লাগছে না প্যাডেলচালিত রিকশা-ভ্যানের বরিশাল সিটি করপোরেশনের লোগো

বরিশাল: বরিশাল নগরে চলাচল করে এমন প্যাডেলচালিত রিকশা ও ভ্যানের লাইসেন্স (রেজিস্ট্রেশন) নবায়নে নতুন করে কোনো ফি দেওয়ার প্রয়োজন হবে না। তবে, যারা এখনো প্যাডেলচালিত রিকশা ও ভ্যানের লাইসেন্স করেননি বা সিটি করপোরেশনের তালিকাভুক্ত হননি তাদের রেজিস্ট্রেশন করতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, সম্প্রতি সিটি মেয়র বেশ কিছু কার্যকর পদক্ষেপ নিয়েছেন।

এরমধ্যে একটি হচ্ছে নগরে চলাচলরত প্যাডেলচালিত রিকশা ও ভ্যানের লাইসেন্স নবায়নে এখন থেকে নতুন করে কোনো ফি দেওয়ার প্রয়োজন হবে না। কিন্তু হিসেব রাখার জন্য প্রতি বছর কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স নবায়ন (ফি ছাড়া) করে নিতে হবে। তবে যারা প্যাডেলচালিত ভ্যানে কাঁচামাল, ফল বিক্রি, ভাঙ্গারি ব্যবসা অর্থাৎ ভাসমান ব্যবসা করছেন, তাদের ফি দিয়ে প্রতিবছর লাইসেন্স (রেজিস্ট্রেশন) নবায়ন করতে হবে।

‘এতে প্রতিবছর কী পরিমাণ প্যাডেলচালিত রিকশা ও ভ্যান বাড়ছে তার হিসেব থাকবে। অপরদিকে যেসব প্যাডেলচালিত রিকশা ও ভ্যানের লাইসেন্স বা রেজিস্ট্রেশন এখনো করা হয়নি, তাদের দ্রুত এ কাজটি করার জন্য বলেছেন মেয়র। ’

এদিকে উচ্চ আদালত কর্তৃক ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে একটি আদেশ রয়েছে। সে কারণে এবছর নতুন করে ব্যাটারিচালিত অটোরিকশার কোনো লাইসেন্স নবায়ন করা হবে না বলে জানিয়েছেন এ জনসংযোগ কর্মকর্তা।

বাংলা‌দেশ সময়: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa