ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

পাথর ব্যবসায় সর্বস্ব হারিয়ে জালনোটের কারবারি জমির!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
পাথর ব্যবসায় সর্বস্ব হারিয়ে জালনোটের কারবারি জমির! গ্রেফতার জমির উদ্দিন, ছবি: বাংলানিউজ

সিলেট: এক লাখ ৪৫ হাজার টাকার জালনোটসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন জমির উদ্দিন (৩৯) নামে এক কারবারি। জালনোট নিয়ে এর আগে তিনবার গ্রেফতার হয়েছিলেন তিনি। ধরা পড়লেই বলেন- ফাঁসানোর কথা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে রোববার (২৯ সেপ্টেম্বর) সিলেট শহরের হুমায়ন রশিদ চত্বর সংলগ্ন ইউনিক বাস সার্ভিসের পুরাতন কাউন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়।

জমির উদ্দিন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার আব্দুল বারেকের ছেলে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুছা সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, তার বিরুদ্ধে পুলিশের উপ পরিদর্শক (এসআই) শাহজাহান বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বাংলানিউজকে বলেন, জমির জাল টাকা নিয়ে ইউনিক পরিবহনে করে ঢাকা যাচ্ছিলেন। তার বিরুদ্ধে ঢাকার মতিঝিল,  খুলনা ও সিলেটের জৈন্তাপুর থানায় জালনোটের কারবারের মামলা রয়েছে।

তিনি বলেন, আটকের পরই জমির বলেন, তাকে ফাঁসানো হয়েছে। আসলে টাকাগুলো তিনি সিলেট শহরের বাজারে ছাড়তে চেয়েছিলেন।

জিজ্ঞাসাবাদে জমির উদ্দিন জানান, সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে তার পাথরের ব্যবসা ছিল। পাথর ব্যবসায় সর্বস্ব হারিয়ে জাল টাকার কারবারে নামেন। এই কাজে আরেক ব্যক্তি তাকে প্রস্তাব দিয়ে নামায়।

পুলিশ এই জাল টাকার উৎসের খুঁজে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa