শিক্ষামন্ত্রীর অটোগ্রাফ পেয়ে উৎফুল্ল মুগ্ধ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্র মুগ্ধকে অটোগ্রাফ দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: চোখে যাদের স্বপ্ন সম। তারা তো গুণীজনদেরই ফলো করবে এটাই স্বাভাবিক। শিক্ষার জীবনের আইডলদের সান্নিধ্য, কিছুটা দক্ষিণা পাওয়া, সেটাতো অমূল্যই বটে! সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র মুগ্ধর জীবনে যেনো এমন একটি ক্ষণ ছিল রোববার (২৯ সেপ্টেম্বর)।



সিলেট অগ্রগামি বালিকা বিদ্যালয়ে মিড-ডে মিল উদ্বোধন শেষে বিদ্যালয়ের রান্নাঘর পরিদর্শন শেষে ফিরছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সময় শিক্ষার্থীরাও শিক্ষামন্ত্রীকের কাছে পেয়ে জড়িয়ে ধরেন আর  আশীর্বাদ নিতে থাকে। শিক্ষামন্ত্রীও খানিকের জন্য হারিয়ে যান কচিকাচাদের মেলবন্ধনে।শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির অটোগ্রাফ। ছবি: বাংলানিউজআবেগ তাড়িত হয়ে পড়েন তিনি। এ সময় খাতা হাতে এগিয়ে যায় মুগ্ধ। অটোগ্রাফ নিতে হাত বাড়ালে শিক্ষামন্ত্রীর হাতের আলতো ছোঁয়ায় তাকে আদর করে। মুগ্ধর এগিয়ে দেওয়া সাদা কাগজে তিনি লিখে দেন ‘শুভেচ্ছা ও দোয়া রইলো’।উপদেশ দিলেন ভালো করে পড়ালেখা করতে। এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।শিক্ষার্থীদের মাঝে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজশিক্ষামন্ত্রী ডা. দীপু মনির অটোগ্রাফ পেয়ে উচ্ছ্বাসে লাফিয়ে উঠলো মুগ্ধ। তাকে ঘিরে ধরলো অন্য ছাত্ররাও। তারা মুগ্ধর খাতায় খুলে বার বার অটোগ্রাফ দেখছিল। শিক্ষামন্ত্রী মুগ্ধকে কী লিখে গেছেন। আর তার হাতের লেখা কেমন। একটি অটোগ্রাফ যেনো মুগ্ধর জন্য পরম পাওয়া।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এনইউ/এএটি

*** শিক্ষার্থীদের সঙ্গে বেঞ্চে বসে খাবার খেলেন দীপু মনি-নওফেল

দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে: নওফেল
একদিনে রাজধানীর সড়কে প্রাণ গেলো ৫ জনের 
‘পাস্তা লা ভিস্তা’ উৎসব শুরু পেনিনসুলায়
‘৫০ বছরেও এত উন্নয়ন হয়নি’
এলভিস প্রিসলির ছয় দশকের রেকর্ড ভাঙলেন জাস্টিন বিবার


‘রাধে’র লুকে চমকে দিলেন সালমান
রাজধানীর বিজয়নগর থেকে জামায়াতের ১৬ নেতাকর্মী আটক
কমলনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
দিল্লিতে সংঘর্ষে নিহত বেড়ে ২৭, শান্তি বজায়ে মোদীর টুইট
‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ দেবে শ্রম মন্ত্রণালয়