আশুলিয়ায় কোটি টাকার জাল নোটসহ আটক ৩

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক ব্যক্তি। ছবি : বাংলানিউজ

walton

সাভার (ঢাকা): সাভারে অভিযান চালিয়ে ১ কোটি টাকা মূল্যমানের জাল নোটসহ ওই চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় জব্দ করা হয়েছে জাল টাকা তৈরির সরঞ্জামাদি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার নবীনগরে র‌্যাব-৪ (ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

এর আগে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাল টাকা তৈরি চক্রের তিন জনকে আটক করে র‌্যাব।

আটকরা হলেন- নাহিদ, রেজাউল করিম ও মো. সেকেন্দার।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, পাঁচ দিন আগে আশুলিয়ায় বিপুল পরিমাণ জাল টাকা লেনদেন হবে এমন গোপন সংবাদ পান তারা। পরে আজ দুপুরে আশুলিয়ার কুটুরিয়া আমতলা এলাকায় অভিযান চালিয়ে ১ কোটি জাল টাকার নোটসহ মো. সেকেন্দার নামে একজনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে সাভারের সোবহানবাগ থেকে এই চক্রের অপর সদস্য নাহিদ ও রাজাশন থেকে রেজাউল করিম নামে আরও ২ জনকে আটক করে র‌্যাব। এসময় রেজাউলের বাসা থেকে জাল টাকা তৈরির সরঞ্জামাদি কম্পিউটার ও প্রিন্টার উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরেই এই এলাকায় জাল টাকা তৈরি করে তা সরবরাহ করে আসছিল। এই চক্রের পলাতক আরও দুই সদস্যকে আটকের চেষ্টা চলছে। একই সঙ্গে এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: সাভার
ঘরে অগ্নিকাণ্ড, আটকা পড়ে ভাই-বোনের মৃত্যু
জামালপুরে অবৈধ ইটভাটায় পরিবেশ বিপর্যয়
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারের অর্থমূল্য বেড়ে ৩ লাখ
বেসরকারি চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার
সারাদেশে ৪৯ হাজার অবৈধ নদ-নদী দখলদার শনাক্ত


সোনামসজিদে ৩টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
ডিএনসিসি’র দরজার পর্দা সরিয়ে ফেলার অঙ্গীকার রুবেলের
এক্সিম ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন
রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের সহায়তা চাইলেন ড. মোমেন
১৩ ক্লাবে হাউজি-তাস নিয়ে রুল শুনানি শেষ, রায় ২৮ জানুয়ারি