php glass

রাজধানীতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হাজী ইসরাফিল আশরাফ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: রাজধানীর জোয়ার সাহারা এলাকায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নূরানী মসজিদ রোডের হাজী বাড়ি সংলগ্ন মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল কমিটি গঠন করা হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হাজী ইসরাফিল আশরাফ বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ সমাজের ক্ষতিকারক দিক। এটা সমাজ থেকে নির্মূলে করতে হবে। সদিচ্ছা থাকলে এটা নির্মূল করা সম্ভব। 

তিনি বলেন, জোয়ার সাহারা এলাকায় মাদকবিরোধী যে সংগঠন আত্মপ্রকাশ করেছে, সেটি মাদক ও জঙ্গিবাদ নির্মূলে ভূমিকা রাখবে। যেসব নেতার সহযোগিতায় ইয়াবাসহ মাদক বিক্রি করা হয়, তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করুন। অবশ্যই পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। 

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আদিল হাসান বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। যাতে এসব অপরাধ মাথা চাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য স্থানীয়দের ভূমিকা রাখতে হবে। ভাড়া দেওয়ার ক্ষেত্রে বাড়ির মালিকদের সচেতন হতে হবে। নির্ধারিত ফরম পূরণ করে ভাড়াটিয়ার যাবতীয় তথ্য সংরক্ষণ করে রাখবেন। তাহলে কোনো অপরাধ হলে সহজেই বের করা সম্ভব হবে। 

জোয়ার সাহারা এলাকার বাসিন্দ ও চাঁদপুর মতলবের (উত্তর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আকতার বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল আন্দোলনে তরুণদের সক্রিয় করতে হবে। যাতে তরুণরা এ সব কাজে সম্পৃক্ত হতে না পারে, সেজন্য খেলাধুলা ও রচনা প্রতিযোগিতাসহ সামাজিক কাজ করা প্রয়োজন। তরুণরা যদি হতাশ হয়ে মাদকে জড়িয়ে পড়ে, তাহলে এর চেয়ে দুর্ভাগ্য কী হতে পারে। 

তিনি বলেন, প্রকাশ্য ধুমপান করা দণ্ডনীয় অপরাধ। এর বিরুদ্ধেও সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল কমিটির সভাপতি হাজী মো. শহীদুল্লাহর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাটারা থানা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইসহাক মিয়া, ১৭ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ওমর আলী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিনাত আলী, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের জৈষ্ঠ্য ফটো সাংবাদিক মোহাম্মদ সাইফুল ইসলাম, হাজী নূর বক্স জামে মসজিদের সভাপতি মো. আব্দুল কুদ্দুছ ও সাহারা কুড়িল কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী মো. আব্দুল হাকিম মৃধা প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
টিএম/আরআইএস/

ksrm
আখাউড়ায় রেলস্টেশনের পাশ থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
হাইকোর্টে এনামুল বাছিরের জামিন আবেদন
প্রকৌশল গবেষণা কাউন্সিল আইন অনুমোদন মন্ত্রিসভায়
ব্যক্তিগত অস্ত্র অন্যের নিরাপত্তায় ব্যবহার নিষিদ্ধ
স্মিথের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন কোহলি, এগিয়েছেন সাকিব


তিনদিনের সফরে কাতার যাচ্ছেন সেনাপ্রধান
বগুড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ
দিল মনোয়ারা মনুর মৃত্যুতে আর্টিকেল নাইনটিনের শোক
নাম করা হাউসের শর্মা এবার ঘরেই হবে 
পেঁয়াজের দামে লাগাম টানতে ফের অভিযান: ডিসি