php glass

ভৈরবের মেঘনা নদীতে নৌকাবাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নৌকাবাইচ। ছবি: বাংলানিউজ

walton

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ভৈরবের মেঘনা নদীতে নির্মিত ত্রিবেনী সেতুর সঙ্গমস্থলে এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে ভৈরব নৌকাবাইচ উদযাপন কমিটি। 

নৌকাবাইচে কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার ১৮টি নৌকা অংশ নেয়।

এলিন ফুড প্রোডাক্টস লিমিটেড ও নদী বাংলা সেন্টার পয়েন্ট ভৈরব আর্থিক সহযোগিতায় অনুষ্ঠিত হয় এই নৌকাবাইচ। 

ভৈরব নৌকাবাইচ উদযাপন কমিটির আহ্বায়ক ও পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান, ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, এলিন ফুড প্রোডাক্টস লিমিটেড ডেপুটি ম্যানিজিং ডিরেক্টর আব্দুল মাজেদ রনী, নদী বাংলা সেন্টার পরিচালক মাহবুবুর রহমান মনির, ভৈরব প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন কাজল, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা আওয়ামী লীগ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মিজানুর রহমান কবির প্রমুখ।

তিনটি ইভেন্টে নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রথম হওয়া নৌকাগুলো চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার শাহবাজপুর ইউনিয়নের ক্ষমতাপুর গ্রামের মো. হোসেন মিয়া মাঝির দল চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন দলের হাতে একটি ষাঁড় গরু তুলে দেওয়া হয়।

এছাড়া তিনটি ইভেন্টে প্রথম স্থান অধিকারী বিজয়ীদের তিনটি ফ্রিজ, দ্বিতীয় স্থান অধিকারী ও তৃতীয় স্থান অধিকারীকে টেলিভিশন এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক নৌকার মাঝিকে সান্ত্বনা পুরস্কার হিসেবে একটি করে স্ট্যান্ড ফ্যান দেওয়া হয়।

নৌকাবাইচ উদযাপন কমিটির সদস্য সচিব হাজী মো. সেলিম খানের সার্বিক পরিচালনায় এতে র্যাব-১৪, ভৈরব ক্যাম্প, ভৈরব থানা ও নৌ-পুলিশ সদস্যরা আইনশৃংখলা রক্ষার দায়িত্ব পালন করেন।

ভৈরবসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলার লক্ষাধিক মানুষ এ নৌকাবাইচ উপভোগ করতে নদীর পাড়ে ভিড় জমায়। নৌকাবাইচকে ঘিরে মেঘনা নদীর পাড়ে ও সড়ক সেতুর উপরে লাখো মানুষের উপস্থিতি যেন এক আনন্দমেলায় পরিণত হয়।
 
বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: কিশোরগঞ্জ
ksrm
একজন মানসিক রোগ বিশেষজ্ঞের ওপর ভরসা করেই চলছে বরিশাল
লক্ষ্মীপুরে দু’পক্ষের ‘গুলিবিনিময়’, যুবক নিহত
ঢামেকে সাইকেল চুরির সময় দুই চোর আটক
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু
ফেনীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ 


চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির তসিকুল জয়ী
আবারও এক বাঙালির নোবেলপ্রাপ্তিতে উচ্ছ্বসিত ত্রিপুরাবাসী
আজমিরীগঞ্জে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রামগতিতে ৮ জেলের জেল-জরিমানা
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ইবির ছাত্রী হলে আন্দোলন