php glass

জিকে শামীমের পক্ষে সাফাই জনৈক ওমর ফারুকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জি কে শামীমকে কার্যালয়ে নিয়ে যাচ্ছে র‌্যাব। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিপুল পরিমাণ অস্ত্র-মাদক ও বড় অংকের অর্থসহ গ্রেফতার যুবলীগ নেতা পরিচয়ধারী এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের বিরুদ্ধে অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলে সাফাই গেয়েছেন ওমর ফারুক নামে এক ব্যক্তি। তিনি নিজেকে জিকে শামীমের একটি ব্যবসা দেখাশোনার দায়িত্বে থাকা লোক বলে পরিচয় দিয়েছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে জিকে শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর সেখানেই সাংবাদিকদের কাছে এ সাফাই গেয়েছেন ওমর ফারুক।

অভিযানে শামীমের সাত জন দেহরক্ষীকে আটক এবং অস্ত্র, শর্টগান ও গুলি উদ্ধার করা হয়। এরপর তাকে সঙ্গে নিয়ে তার অফিসে তল্লাশি চালানো হয়। সেখানে ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর চেক পাওয়া যায়। এর মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকি ২৫ কোটি টাকার এফডিআর তার নামে। এছাড়া আরও এক কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।

ওমর ফারুক বলেন, জি কে বিল্ডার্স (শামীমের প্রতিষ্ঠান) ৩০ বছর ধরে সুনামের সঙ্গে ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে টেন্ডার ও চাঁদাবাজির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি নিয়ম অনুযায়ী ই-টেন্ডারের মাধ্যমে পিডব্লিউডির কাজগুলো পেয়ে থাকেন। যে নগদ টাকা উদ্ধার করা হয়েছে। এগুলো কিছু নগদ কাজের পেমেন্ট দিতে অফিসে থাকে। 

নাসির নামে আরেক ব্যক্তি দাবি করেন তিনি শামীমের সঙ্গে থাকতেন। নাসির বলেন, তার সঙ্গে যে বডিগার্ড আছেন, সবাই অস্ত্রের লাইসেন্স দেখিয়েছে। লাইসেন্স বডিগার্ডদের ব্যক্তিগত নামে ইস্যু করা। তাদের নিয়োগ দেওয়া হয়েছে কোম্পানির মালিকের নিরাপত্তার জন্য।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, সার্বিক বিষয় তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এজেডএস/আরবি/এইচএ/

ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ
ময়মনসিংহে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
ফরিদপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু
‘দুর্নীতিবাজদের ঠিকানা হবে খালেদা জিয়ার পাশের কারাগারে’
রাজস্ব ও জন্ম নিবন্ধন অফিসে ছদ্মবেশে দুদকের অভিযান


বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক
ওঠানামা করছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ফিলিপাইন
চরভদ্রাসনে ৪ জেলের কারাদণ্ড, ইউএনও আহত
দামুড়হুদায় কাভার্ডভ্যানের ধাক্কায় ধান ব্যবসায়ী নিহত