ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

জিনিয়াকে বহিষ্কারের প্রতিবাদে খুবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
জিনিয়াকে বহিষ্কারের প্রতিবাদে খুবিতে মানববন্ধন খুলনা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

খুলনা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ইংরেজি পত্রিকা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কারের প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মানববন্ধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে খুবির হাদী চত্বরে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষক সহকারী অধ্যাপক মামুনুর রশিদ, সহকারী অধ্যাপক ছোটন দেবনাথ, প্রভাষক শরিফুল ইসলামসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষকরা অবিলম্বে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবিতে শিক্ষক হিসেবে আমাদের সমর্থন রয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে সারাদেশের সাংবাদিকতা বিভাগ, ক্যাম্পাস সাংবাদিকতার সংগঠন ও শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে উঠুক এবং দ্রুত জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হোক।

সম্প্রতি ফাতেমা তুজ জিনিয়াকে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস ও বিশ্ববিদ্যালয় পরিপন্থি সংবাদ প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। জিনিয়া বশেমুরবিপ্রবির আইন বিভাগের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমআরএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa