php glass

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা মোচনী রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হাবিব উল্লাহ (৪০) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও দাবি করেছে পুলিশ। 

রোববার (১৫ সেপ্টেম্বর) ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় তৈরি বন্দুক ও ১০ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়েছে।

পুলিশের দাবি, হাবিব উল্লাহ ডাকাত দলের সদস্য। তিনি হ্নীলা মোচনী ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত আলী আহমদের ছেলে। তার বাড়ি রাখাইনে। 

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে জানান, শনিবার দিনগত রাত একটার দিকে অস্ত্রসহ রোহিঙ্গা ডাকাত হাবিব উল্লাহকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি মতে, ভোনে মোচনী রোহিঙ্গা শিবিরের পশ্চিম পাশে পাহাড়ে তাকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশ। এ সময় সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। 

এক পর্যায়ে হাবিবের সহযোগী ডাকাতেরা পিছু হটে এবং পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ১০ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়। আর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় হাবিবের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় পুলিশের দুই অফিসার আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আর নিহতের মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

এ ঘটনায় পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি প্রদীপ দাশ। 

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫,২০১৯
এসবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার রোহিঙ্গা
ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ
ময়মনসিংহে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
ফরিদপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু
‘দুর্নীতিবাজদের ঠিকানা হবে খালেদা জিয়ার পাশের কারাগারে’
রাজস্ব ও জন্ম নিবন্ধন অফিসে ছদ্মবেশে দুদকের অভিযান


বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক
ওঠানামা করছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ফিলিপাইন
চরভদ্রাসনে ৪ জেলের কারাদণ্ড, ইউএনও আহত
দামুড়হুদায় কাভার্ডভ্যানের ধাক্কায় ধান ব্যবসায়ী নিহত