php glass

মানসিকভাবে অসুস্থ ছিলেন তানিয়া, পরিবারের দাবি আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তানিয়া ইসরাত, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: অগ্নিদগ্ধ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মোহাম্মদ ইউসুফের (বানসুরি এম ইউসুফ) স্ত্রী তানিয়া ইসরাতের (৪৩) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন করেন ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ।

এ বিষয়ে সোহেল মাহমুদ বাংলানিউজকে জানান, ওই নারীর মুখমণ্ডল, মাথাসহ শরীরের অধিকাংশ স্থান পোড়া ছিল। আগুনে পোড়ার কারণেই তার মৃত্যু হয়েছে। এছাড়া তার শরীর থেকে ভিসেরা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এর আগে নিহত নারীর সুরতহাল প্রতিবেদন তৈরি করেন উত্তরা পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রফিজ উদ্দিন আহমেদ। সুরতহাল প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, নিহত নারী মানসিকভাবে অসুস্থ ছিলেন। তার পরিবার তাকে অনেকবার চিকিৎসা করিয়েছে। এরআগেও সে কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে পরিবার থেকে জানানো হয়েছে।
সুরতহাল প্রতিবেদন, সংগৃহীতএদিকে নিহতের ভাতিজা মো. তানভির হোসেন জানান, তার ফুফু তানিয়ার দীর্ঘদিন যাবৎ মানসিক সমস্যা ছিলো। কিছুদিন আগে শুলশানের একটি মানসিক হাসপাতালে তাকে সাড়ে ৪ মাস চিকিৎসাও করানো হয়েছে। এরআগেও তিনি কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। 

তিনি আরও জানান, বুধবার সবার অগোচরে রুমের দরজা বন্ধ করে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তার ফুফু। পরে তার চিৎকারে পরিবারের অন্যরা দরজা ভেঙে তাকে উদ্ধার করে সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় নিজেদের বাসায় আগুনে দগ্ধ হন দুদক পরিচালক মোহাম্মদ ইউসুফের স্ত্রী তানিয়া ইসরাত। তৎক্ষণাৎ সিএমএইচে ভর্তি করা হলে বৃহস্পতিবার সকালে সেখানে তানিয়ার মৃত্যু হয়। তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ ছিলো। নিহত তানিয়া ১ ছেলে ও ১ মেয়ের জননী ছিলেন।

** অগ্নিদগ্ধ হয়ে দুদক পরিচালক ইউসুফের স্ত্রীর মৃত্যু

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এজেডএস/ওএইচ/

ksrm
মুন্সিগঞ্জে ‘জনস্বার্থে’ রাতের বেলা নিরাপত্তার কড়াকড়ি
ট্রাক সেলের মাধ্যমে খোলাবাজারে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত
‘নেত্রী নির্দেশ দিলে তদন্ত করে ব্যবস্থা নেবো’
বাংলাদেশের লজ্জার ম্যাচে আফগানদের রেকর্ড
আমরা কোন রুচির পরিচয় দিচ্ছি: শামীম ওসমান 


চট্টগ্রামে ভাইকে বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতে জিয়াদ নিহত
টেস্টের পর টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারল বাংলাদেশ
ইতালি যাওয়ার পথে না ফেরার দেশে ফরিদপুরের ৩ যুবক
সহজ হওয়াটাই সবচেয়ে কঠিন কাজ: ঋত্বিক রোশন
‘নুসরাতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়’