php glass

মানসিক ভারসাম্যহীন নারীর কোলজুড়ে এলো ফুটফুটে সন্তান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটফুটে শিশুটি ও তার মা উভয়েই ভালো আছেন

walton

ব‌রিশাল: বরিশাল নগরের চরকাউয়া খেয়াঘাট এলাকায় মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন। শিশুটির বাবার পরিচয় না পাওয়া গেলেও কোতোয়ালি থানা পুলিশ তাদের নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

এসময় তিনি বাচ্চা ও মানসিক ভারসাম্যহীন ওই মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন। পাশাপাশি তাদের উভয়ের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন। 

এরআগে বুধবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদী বন্দরের টার্মিনাল এলাকা সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। তিনি যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসেন।

পরে সেখানে থাকা একদল তরুণ ও সাংবাদিকের উদ্যোগে এক নারীর সহায়তায় সেখানেই প্রসব হয় ওই মায়ের এবং একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম হয়।

স্থানীয়রা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। প্রায় মাস খানেক ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসব বেদনায় মাহফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে এলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

যাদের পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী নেওয়া হবে।

বাংলা‌দেশ সময়: ০৩১২ ঘণ্টা, সে‌প্টেম্বর ১২, ২০১৯
এমএস/জেডএস

ksrm
নিষিদ্ধের পরও এনার্জি ড্রিংকস বিক্রি করছে মেঘনা গ্রুপ!
মানিকগঞ্জে অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর মৃত্যু
মধুপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনায় মামলা
ক্যাসিনো: তদন্ত হচ্ছে, সবই ধরা হবে: প্রধানমন্ত্রী
টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত,আহত ২


দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ
যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর