php glass

‌‌‌‘ট্রাফিক বক্সে দাঁড়িয়ে থাকার দিন শেষ’‌‌

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন পুলিশের রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক দেবদাস ভট্টাচার্য। ছবি: বাংলানিউজ

walton

লালমনিরহাট: পুলিশের রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্য বলেছেন, ট্রাফিক মামলা দিলেই ইউক্যাশে জরিমানার টাকা জমা দিয়ে সঙ্গে সঙ্গে মিলবে কাগজপত্র। জরিমানা দিতে আর যেতে হবে না ট্রাফিক অফিসে। ট্রাফিক অফিসে দাঁড়িয়ে থাকার দিন শেষ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে রংপুর বিভাগে প্রথমবারের মত লালমনিরহাটে ই-ট্রাফিক সেবার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

দেবদাস ভট্টাচার্য বলেন, আগে ঢাকার কোনো যানবাহন লালমনিরহাটে এসে ট্রাফিকের মামলা হলে নির্দিষ্ট দিনক্ষণে ওই যানবাহনের মালিককে জরিমানা পরিশোধ ও কাগজপত্র নিতে লালমনিরহাট ট্রাফিক অফিসে আসতে হত। এ জরিমানা পরিশোধ করতে সময়, টাকা দু'টো অপচয় হত মালিকের। এরপরও দীর্ঘ সময় ট্রাফিক অফিসে দাঁড়িয়ে থাকতে হত। তাই ট্রাফিক সেবা হাতের কাছে পৌঁছে দিতে ই-ট্রাফিক সেবা চালু করা হয়েছে। 

তিনি বলেন, এখন কোনো যানবাহনের ট্রাফিকের মামলা হলে সঙ্গে সঙ্গে পাশের ইউক্যাশ পয়েন্টে তা পরিশোধ করলে তাৎক্ষণিভাবে পাবেন কাগজপত্র। আর জরিমানার টাকাও তাৎক্ষণিকভাবে রাজস্বখাতে জমা হবে। এতে ভোগান্তি কমার পাশাপাশি ট্রাফিক পুলিশের অনিয়মের সুযোগও বন্ধ হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, প্রথম পর্যায়ে লালমনিরহাটে সাতটি ইউক্যাশ পয়েন্ট করা হয়েছে। পর্যায়ক্রমে বাড়ানো হবে। সব বিভাগীয় শহরে আগেই ই-ট্রাফিক সেবা চালু হলেও রংপুর অঞ্চলে বৃহস্পতিবারই প্রথম। উদ্বোধনের সঙ্গে সঙ্গে তিনটি ত্রুটিপূর্ণ যানবাহনে জরিমানা আদায় করেন তিনি। এসময় ট্রাফিক আইন মেনে চলে নিরাপদ সড়ক নিশ্চিত করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

লালমনিরহাটের পুলিশ সুপার এস এম রশিদুল হকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আব্দুল হামিদ বাবু, পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ এনএম নাসির উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) হাসান ইকবাল চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট
ksrm
প্রয়োজনে নিজে থানায় গিয়ে ওসিগিরি করবো
নিজের পোষা সাপের কামড়ে একজনের মৃত্যু
পেঁয়াজ পাইকারিতে ৬০, খুচরায় ৬৭
১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত


‘এক ভিলেন ২’ করবেন জন আব্রাহাম?
পুলিশকে হতে হবে জনবান্ধব: প্রধানমন্ত্রী
দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের রুখতে হবে
শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করবে ছাত্রলীগ
গজারিয়ায় বাসচাপায় বৃদ্ধের মৃত্যু, চালক আটক