php glass

ভিক্ষা পাওয়ার জন্য দেশ স্বাধীন হয়নি: তাজুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম

walton

ঢাকা: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর দেশ ৩০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতিতে পড়ে। তৎকালীন জাতীয় সংসদের বিরোধীদলের নেতা শেখ হাসিনা বলেছিলেন আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রেখেছিলাম, এখন কেন খাদ্য ঘাটতি।

তখন বিএনপির অর্থমন্ত্রী এম সাইফুর রহমান বলেছিলেন, খাদ্য ঘাটতি থাকা ভালো, ভিক্ষা পাওয়া যায়। তখন শেখ হাসিনা বলেছিলেন, ভিক্ষুকের দেশ হওয়ার জন্য ৩০ লাখ শহীদ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেননি।         

রোববার (২৫ আগস্ট) বিকেলে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং হলে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।   

তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করেছেন। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে আন্তঃজেলা মহাসড়ক উন্নয়ন ও বন্ধ হয়ে যাওয়া রেললাইন চালু করেছেন। আমরা এখন মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে যাচ্ছি।       

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির জন্য দুর্ভাগ্যজনক। বঙ্গবন্ধুর নেতৃত্ব, দুরদর্শিতা, সাহসিকতা, সংগ্রামী চেতনা ও কর্মময় জীবন এবং বাঙালি জাতি রাষ্ট্র প্রতিষ্ঠার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।      

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান, আহমেদ জামাল, বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা এসকে সুর চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদার আলী। 

বাংলাদেশ ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এইচ এম দেলোয়ার হোসাইন বলেন, শেখ মুজিবুর রহমানের হত্যাকারীরা এক সময় এই দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। এদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করতে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   
       
শোক দিবস আয়োজন কমিটির সদস্য সচিব হামিদুল আলম সখা বলেন, ১ আগস্ট থেকে আমরা শোক দিবসের অনুষ্ঠানগুলো পালন করছি। জাতির জনকের খুনিদের ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান তিনি। 

বাংলাদেশ ব্যাংক থিয়েটারের আয়োজনে বাংলাদেশ ব্যাংক ক্লাবের নাট্য ও বিনোদন সম্পাদক এবং বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক খায়রুল আলম চৌধুরী টুটুলের সঞ্চালনা ও নির্দেশনায় ইতিহাস হতে বঙ্গবন্ধু হাজার বছরের খুন শীর্ষক আলেখ্য অনুষ্ঠান পরিবেশিত হয়।  

সভাপতির বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ বাংলাদেশ ব্যাংকের সভাপতি মো. নেছার আহাম্মদ ভূঞা।     
  
বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসই/জেডএস

ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা