php glass

যৌতুক নিয়েও বিয়ে না করায় ৫ দিন ধরে অনশনে প্রেমিকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিয়ের দাবিতে অনশনে প্রেমিকা

walton

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিয়ের দাবিতে এক স্কুলছাত্রী পাঁচদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করছে। বিয়ের কথা বলে যৌতুকের অগ্রীম টাকা নিলেও বিয়ে করেনি প্রেমিক সাখওয়াত হোসেন।

প্রেমিক সাখওয়াত উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর মাস্টারপাড়া এলাকার বদিউজ্জামানের ছেলে। 

পুলিশ জানায়, সাখওয়াত হোসেনের সঙ্গে পার্শ্ববর্তী এক স্কুলছাত্রীর সঙ্গে বেশ কিছুদিন ধরে প্রেমের সর্ম্পক ছিলো। বিষয়টি জানাজানি হলে মেয়েটিকে অন্যত্র বিয়ে দিতে প্রস্তুতি নেয় মেয়েটির পরিবার। কিন্তু সাখওয়াত বিষয়টি জানতে পেরে ওই বিয়ে ভেঙে দেয়। প্রেমিক সাখওয়াতের কথা মতো প্রেমিকা গত ১৯ আগস্ট সাখওয়াতের বাড়িতে আসে। এ সময় সাখওয়াত বিয়ে না করেই ধর্ষণের চেষ্টা করেন তার প্রেমিকাকে। ওই সময় স্কুলছাত্রী চিৎকার করলে সাখওয়াত পালিয়ে যায়। 

সেদিন থেকে বিয়ের দাবিতে ওই স্কুলছাত্রী অনশন শুরু করে সাখওয়াতের বাড়িতে। ওই দিন রাতে স্থানীয় সালিশের মাধ্যমে দেড় লাখ টাকা যৌতুক ঠিক করে সাখওয়াত তার প্রেমিকাকে বিয়ে করতে রাজি হয়। মেয়ের বাবা যৌতুকের ৫ হাজার টাকা সালিশ বৈঠকের মাধ্যমেই ছেলে পক্ষকে অগ্রীম দেয়। কিন্তু ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও মেয়েটিকে বিয়ে না করে টালবাহনা শুরু করে প্রেমিক সাখওয়াত। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেন। 

সানিয়াজান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল গফুর বাংলানিউজকে বলেন, স্থানীয়ভাবে বিয়ের মাধ্যমে বিষয়টি মীমাংসা করতে চেষ্টা করছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: লালমনিরহাট
ksrm
নিজের পোষা সাপের কামড়ে একজনের মৃত্যু
পেঁয়াজ পাইকারিতে ৬০, খুচরায় ৬৭
১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত
‘এক ভিলেন ২’ করবেন জন আব্রাহাম?


পুলিশকে হতে হবে জনবান্ধব: প্রধানমন্ত্রী
দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের রুখতে হবে
শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করবে ছাত্রলীগ
গজারিয়ায় বাসচাপায় বৃদ্ধের মৃত্যু, চালক আটক 
ডাক বিভাগে ১৬৮ পদে নিয়োগ