php glass

বৃষ্টি উপক্ষো করে রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর চিড়িয়াখানা, ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: আকাশ মেঘলা থাকলেও ঈদের ছুটি পুরোটা উপভোগ করতে ভুল করেনি রাজধানীবাসী। তাইতো হালকা বৃষ্টি মাথায় নিয়েই তারা বেরিয়ে পড়েছেন বিভিন্ন বিনোদনকেন্দ্রগুলোতে। বিশেষ করে শিশুদের আনন্দটা একটু বেশিই ছিল সবকিছুর মধ্যে।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ের শিশুমেলা ঘুরে দেখা গেল তেমন চিত্রই।

মিষ্টি চেহারায় খোলা চুলে আব্বু-আম্মুর সঙ্গে ট্রেনে ওঠার জন্য লাইনে দাঁড়িয়ে আছে শিহাব। বয়স মাত্র দেড় বছর। তার থেকে বয়সে একটু বড় রিংকিও আছে তারই সঙ্গে। ওরা দুই ভাইবোন এসেছে শিশুমেলাতে। ট্রেনে ওঠা, ঘোড়ার পিঠে সাওয়ার হওয়া আর নৌকায় চড়াসহ বাবার কাছে হাজারটা বায়না।

শিহাবের বাবা আকমল আহমেদ বাংলানিউজকে জানান, ঈদের আনন্দটা মূলত শিশিদেরই। কোরবানির কাজের জন্য ঈদের দিন ওদের সময় দেওয়া হয়ে ওঠেনি, তাই আজ ওদের নিয়ে ঘুরতে বের হওয়া। ওদের আনন্দেই নিজের আনন্দটা খুঁজে পাই।

এদিকে শিশুমেলা বাদেও ভিড় লক্ষ্য করা গেছে মিরপুরের চিড়িয়াখানায়। বিভিন্ন পশুপাখি দেখতে সকাল থেকেই এখানে ভিড় জমাতে থাকে শিশুসহ সব বয়সের মানুষ। 

কথা হয় চিড়িয়াখানায় ঘুরতে আসা আকরাম হোসেনের সঙ্গে। তিনি বলেন, মেয়ে এবং পরিবারকে নিয়ে প্রায় সবসময়ই ছুটিগুলো উপভোগ করার চেষ্টা করি। কাজের চাপে অন্য সময় ঘুরতে বেরোনোটা একটু কষ্টসাধ্য ব্যাপার হয়ে যায়। তবুও চেষ্টা করি সবসময়ই যেন পরিবারকে সময় দিতে। আর এখন এ ঈদের ছুটিতো পরিবারের জন্যই।

একইসঙ্গে অতিরিক্ত ভিড়ে কিছু অসুবিধার কথা উল্লেখ করে আকরাম হোসেন বলেন, এক সঙ্গে অনেক বেশি মানুষ এলে ঘুরে ঘুরে দেখতে একটু অসুবিধা হয়। ভবিষ্যতে উৎসবের দিনগুলো ছাড়া অন্য দিন ঘুরতে আসতে হবে।

বিপুল সংখ্যক মানুষের চাপ বিষয়টি বাদ দিলে চিড়িয়াখানার ব্যবস্থাপনা নিয়ে মোটামুটি সন্তুষ্ট দর্শনার্থীরা। তবে চিড়িয়াখানার প্রবেশ মুখে লম্বা লাইন, বাসসহ বিভিন্ন যানবাহন থাকা নিয়ে কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে দর্শণার্থীদের।

এদিকে হালকা বৃষ্টি উপক্ষো করেও বিকেলের পর কিছুটা ভিড় লক্ষ্য করা যায় সংসদ ভবনের সামনে। ছোট ছোট টং দোকানগুলোতে দাঁড়িয়ে বা বসে হালকা বৃষ্টিতে ভিজে এদিন গল্প করে সময় কাটিয়েছেন অনেকেই।

কথা হলে হাবিবুর রহমান নামে এক দর্শনার্থী বলেন, পরিবারের সঙ্গে ঢাকায় ঈদ করেছি। ঈদের ছুটিতে কোথাও যাইনি। এরই মধ্যে ছুটিও শেষ হয়ে যাচ্ছে। তাই সংসদ ভবনের এখানে ঘুরতে এসেছি। ঈদের আনন্দ ভাগাভাগি করতে সঙ্গে বন্ধুকে নিয়ে এসেছি। এরপরও বিভিন্ন জায়গায় ঘোরার ইচ্ছে আছে। ঈদের ছুটিটা উপভোগ করতে চাই একটু আনন্দ করেই।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এইচএমএস/ওএইচ/

ksrm
সমুদ্রে হঠাৎ গন্তব্য বদলালো কেন ইরানি ট্যাঙ্কার?
নিষিদ্ধ হলো ভারতের ডোপ টেস্টিং ল্যাব
দুর্গাপুরে যুবকের ছুরিকাঘাতে তরুণ খুন
রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসনে মার্কিন চাপ অব্যাহত
টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্বে মালিঙ্গা


‘দ্য ম্যান্ডালোরিয়ান’ আসছে ডিজনি প্লাসে
‘ভারতের ২০ শতাংশ রাবার উৎপাদন করবে ত্রিপুরা’
ভারতে প্রোটিয়াদের ব্যাটিং কোচ ক্লুজনার
‘পৃথিবীর সব ধর্মই শান্তি-সম্প্রীতির কথা বলেছে’
যৌতুক নিয়েও বিয়ে না করায় ৫ দিন ধরে অনশনে প্রেমিকা