ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

খাগড়াছড়িতে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
খাগড়াছড়িতে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। রোববার (৪ আগস্ট) দুপুর পর্যন্ত খাগড়াছড়ি সদর হাসপাতালে ১১ জন রোগী চিকিৎসাধীন। এ নিয়ে খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে।

খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্তদের জন্য হাসপাতালে আলাদা পর্যবেক্ষণ কেন্দ্র খোলা হয়েছে। শুরুর দিকে বাইরে ডেঙ্গু পরীক্ষা করা হলেও পরীক্ষায় ব্যবহৃত কীট আসায় এখন খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করে চিকিৎসাপত্র দেওয়া হচ্ছে।


 
মূলত আক্রান্তদের অধিকাংশ ঢাকায় পড়াশুনা কিংবা চাকরিরত অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তবে খাগড়াছড়িতেও ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে জানালেন চিকিৎসকরা।
 
খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়নময় ত্রিপুরা বাংলানিউজকে জানান, জেলায় এখন পর্যন্ত ২৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।  

তিনি আরও জানান, জেলায় ১২০টি ডেঙ্গু শনাক্তের কীট রয়েছে। চিকিৎসকের পরামর্শ ছাড়া কাউকে ডেঙ্গু পরীক্ষা না করতে পরামর্শ দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa