php glass

ব্যাংক চান ডিসিরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সরকারের লোগো

walton

ঢাকা: জনপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের জন্য একটি ব্যাংক করার প্রস্তাব জেলা প্রশাসকরা দিয়েছেন জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, জনকল্যাণ হলে সেটি বিবেচনা করবে সরকার।

জেলা প্রশাসক সম্মেলনের পঞ্চম ও শেষ দিন বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ে জনপ্রশাসন সম্পর্কিত অধিবেশন শেষে প্রতিমন্ত্রী এ কথা জানান।
  
ডিসিদের বেশ কিছু প্রস্তাব ছিল জানিয়ে ফরহাদ হোসেন বলেন, জনপ্রশাসনে যে কর্মকর্তা আছেন, তাদের জন্য একটা ব্যাংক করতে পারি কিনা, সে প্রস্তাব করেছে। সেটা আমরা বিবেচনা করবো বলেছি।
 
প্রত্যেক সরকারি দপ্তর একটি করে ব্যাংক চাইলে সেটার ফলাফল কী হবে- জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, চাইতে পারে। করা হবে কিনা সেটা সরকার বিবেচনা করবে। জনপ্রশাসনে ইতোমধ্যে পাঁচ হাজার কর্মকর্তা কাজ করছেন। এছাড়াও যারা সাবেক আছেন, তারা এখানে সংযুক্ত হতে পারেন। যদি সেটি দেশের জন্য কল্যাণকর হয়, তাহলে অবশ্যই সেটি করা যাবে। আর যদি কল্যাণকর না হয়, সেটা বিবেচনার দায় দায়িত্ব সরকারের।
 
নিচের পদগুলোর পদোন্নতির প্রস্তাব ডিসিরা করেছেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রম্তাবগুলো শুনেছি, যেগুলো যৌক্তিক সেগুলো বাস্তবায়নের আশ্বাস দিয়েছি, আমরা চেষ্টা করবো।
 
বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এমআইএইচ/আরবি/

ksrm
সিলেটে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেলো যুবকের
সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা
পাথরঘাটায় ৫ লাখ ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ
বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, দুই জেলেকে সাগরে নিক্ষেপ
সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়লেন সাঈদ খোকন


গাজীপুরে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন
পণ্য পরিবহনের আড়ালে ফেনসিডিলের ব্যবসা
জঙ্গি দমন হয়েছে, এবার মাদক দমন: স্বরাষ্ট্রমন্ত্রী
বগুড়ায় নারীকে গলাকেটে হত্যা
ফুলবাড়ী দিবস: আজও বাস্তবায়ন হয়নি ৬ দফা চুক্তি